আসন্ন IPL-এ কারা থাকবেন KKR-এ? জানুন অবাক করা তথ্য

২০২৪ সালের আইপিএল মরসুমে কলকাতা নাইট রাইডার্স (KKR) নিজেদের দারুন পারফরম্যান্স দেখিয়েছিল। ১০ বছর পর প্রথমবারের মতো শিরোপা জিতেছিল কলকাতা নাইট রাইডার্স(KKR)। তাদের শেষ জয় ছিল ২০১৪ সালে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ফাইনালে। মেন্টর হিসেবে গৌতম গম্ভীরের প্রত্যাবর্তন, অধিনায়ক শ্রেয়াস আইয়ারের নিখুঁত জুটি তৈরি করা সবকিছুই রয়েছে এই জয়ের নেপথ্যে। অধিনায়ক-মেন্টর জুটি কলকাতা দলকে মর্যাদাপূর্ণ ট্রফির আরও কাছে নিয়ে যায়।

২০২৫ এর আইপিএলের একটি মেগা নিলাম হতে চলেছে, যা ম্যানেজমেন্টকে বেশ দ্বিধায় ফেলেছে। সুনীল নারিন গত মরসুমে কেকেআর-এর সেরা খেলোয়াড় ছিলেন। ব্যাট এবং বল উভয় ক্ষেত্রেই অবদান রেখেছিলেন। ফিল সল্টের সঙ্গে নারিন কেকেআরের ইনিংসে গুরুত্বপূর্ণ সূচনা করেছিলেন। এই মরশুমে তিনি ১৭ উইকেটসহ ৫০০-র কাছাকাছি রান করেন। নারিন দলে তাঁর স্থানকে একটি অপরিহার্য বিষয় হিসাবে পক্ত করেছেন। তাই তাঁকে ধরে রাখার তালিকায় রেখেছেন হর্ষিত।

   

KKR

১০ বছর পর প্রথমবারের মতো শিরোপা জিতেছিল কলকাতা নাইট রাইডার্স (KKR)

সম্প্রতি একটি পডকাস্টে হর্ষিত টিম নিয়ে এই কথাগুলি জানিয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার, আন্দ্রে রাসেলকে ২০২৪ মরশুমের পরেও কেকেআর-এর দলে রাখা হবে বলে আশা করা হচ্ছে। জ্যামাইকান পাওয়ার-হিটার ১৯ উইকেট সহ পুরো মরশুমে কেকেআরের হয়ে ২২২ রান করেছেন। বছরের পর বছর ধরে রাসেলের অভিজ্ঞতা এবং গুরুত্বপূর্ণ অবদান, তাঁকে কেকেআরের এক মূল্যবান সম্পদে পরিণত করেছে।

দলে থাকবেন রিঙ্কু সিং ও বরুণ চক্রবর্তী। তিনি ২০২৪ আইপিএল মরসুমে দলগুলিকে নিয়মিতভাবে ২০০-এর বেশি রান করতে দেখা গিয়েছে। এমনকি কখনও কখনও ২৫০-ও পেরিয়েছে। বরুণ চক্রবর্তী, হার্শাল প্যাটেলের পরে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী। তিনি কলকাতা দলের হয়ে ২১টি উইকেট তুলে নিয়েছিলেন। ব্যাটারদের আধিপত্যপূর্ণ টুর্নামেন্টে তাঁর পারফরম্যান্স অত্যন্ত প্রশংসনীয়। তাই হর্ষিতের মতে রিঙ্কু ও বরুণও থাকবেন কলকাতায়। তবে শ্রয়সকে দলে রাখা হবে কি না তা বলেননি শ্রয়স।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর