সম্পর্ক ঠিক রাখতে সকালে এই কাজগুলি করুন, আর হাতেনাতে ফলাফল পান

বিয়েতে বেশিরভাগ সময় দম্পতিদের আলাদা হওয়ার কারণ হল তাদের মধ্যে সঠিক যোগাযোগের অনুপস্থিতি। ব্যস্ত সময়সূচী প্রায়ই স্বামী বা স্ত্রীকে একে অপরের সঙ্গে পর্যাপ্ত সময় কাটানোর অনুমতি দেয় না। তবে গবেষণা অনুসারে, সকালের এই কয়েকটি কাজ (Morning Habits) আপনার সঙ্গে আপনার পার্টনারের সম্পর্ক আরও উন্নত করতে পারে। প্রথমত, এক কাপ কফি বা চা একসঙ্গে বসে খাওয়া। এই সময়ে জীবনের অনেক কথোপকথনকে আলোড়িত করছে। এই সময় কাজ-সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনা না করা করাই শ্রেয়।

টি টাইমে আপনার অন্তর্নিহিত চিন্তা, ভাগ করা স্মৃতি এবং একে অপরের কাছ থেকে প্রত্যাশার সম্পর্কে কথা বলুন। সকালে একসাথে চায়ে চুমুক দেওয়া সেরা সম্পর্কের অভ্যাসগুলির (Morning Habits) মধ্যে একটি যা আপনি গড়ে তুলতে পারেন। দ্বিতীয়ত, দিনের প্রথম খাবারটি তাড়াহুড়ো করে খেয়ে ফেলবেন না। নিজের জন্য একটি পুষ্টিকর ব্রেকফাস্ট ঠিক করতে সময় নিন এবং সেটি একসঙ্গে উপভোগ করুন। রান্নাঘরে একে অপরকে সাহায্য করুন।

   

Morning Habits

সকালের এই কয়েকটি কাজ (Morning Habits) আপনার সঙ্গে আপনার পার্টনারের সম্পর্ক আরও উন্নত করতে পারে

প্রত্যেকদিন সকালে একসঙ্গে মর্নিং ওয়াক করুন। এতে আপনাদের সম্পর্ক আরও মজবুত হবে। মর্নিং ওয়াক শুধুমাত্র সামগ্রিক সুস্থতাই নয় বরং দম্পতির মধ্যে মানসিক ঘনিষ্ঠতাকেও উন্নত করে। একসঙ্গে নিয়মিত হাঁটাহাঁটি করা এক সাথে কিছু সময়ের জন্য কথাবার্তা করার উপযুক্ত সুযোগ। এটি আপনাকে ফিট এবং সুস্থ রাখতেও সাহায্য করে। চতুর্থত, জীবনে একে অপরের উপস্থিতি এবং অবদানের প্রশংসা করুন। আপনার সঙ্গীর কঠোর পরিশ্রমের জন্য প্রশংসা করুন। এটি আপনাদের মধ্যে একটি অন্তরঙ্গ বন্ধন তৈরি করতে পারে।

আপনার সারা দিন নিজেরাই পরিকল্পনা করার পরিবর্তে, আপনি আপনার সঙ্গীর সঙ্গে এই কাজ করুন। আপনি আপনার সারা দিনের পরিকল্পনা এবং কর্মক্ষেত্রে একে অপরকে সমর্থন করা আপনাকে এমনকি কর্মক্ষেত্রেও স্থিতিস্থাপক থাকতে সাহায্য করবে। আর এটি দম্পতিদের তাদের যোগাযোগ জোরদার করার আরও একটি সুযোগ দেবে।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর