পুলিশ অতীত! আরজি কর কাণ্ডে এবার CBI তদন্ত? হাইকোর্টে মামলা হতেই তোলপাড়!

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডে বর্তমানে উত্তাল রাজ্য। আগেই এই ঘটনায় সিবিআই তদন্তের আর্জি জানানো হয়েছিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই প্রয়োজনে সিবিআই তদন্তের কথা বলেছিলেন। এবার এই দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) জনস্বার্থ মামলা দায়ের করা হল।

হাইকোর্টে (Calcutta High Court) মামলার শুনানি কবে?

তরুণী চিকিৎসক খুন-ধর্ষণের এই ঘটনায় অনেক আগেই সিবিআই তদন্তের দাবি জানানো হয়েছিল। এবার এই কাণ্ডে উচ্চ আদালতে তিনটি পৃথক মামলা দায়ের হয়েছে বলে খবর। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, আইনজীবী ফিরোজ এডুলজি এবং বিজেপি নেতা তথা আইনজীবী কৌস্তব বাগচি মামলা দায়ের করেছেন। প্রত্যেকটি মামলাই প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চে দায়ের করা হয়েছে। আগামী মঙ্গলবার শুনানি হতে পারে।

   

এই বিষয়ে মামলাকারীদের দাবি, আরজি করে তরুণী চিকিৎসকের খুন-ধর্ষণের এই ঘটনায় (RG Kar Incident) পুলিশি তদন্তে কোনও আস্থা নেই। শুধু সিবিআই নয়, স্বাধীন নিরপেক্ষ কোনও গোয়েন্দা সংস্থার হাতে তদন্তভার তুলে দেওয়ার দাবি জানানো হয়েছে বলে খবর।

আরও পড়ুনঃ শিক্ষকদের পকেট থেকে মেটাতে হবে মিড ডে মিলের টাকা! নয়া নির্দেশিকা ঘিরে তোলপাড়

সেই সঙ্গেই রাজ্যের প্রতি মামলাকারীদের (Calcutta High Court) আবেদন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের কাছে পশ্চিমবঙ্গের সরকারি হাসপাতালগুলির নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার আর্জি জানাচ্ছি। কমপক্ষে ৬ মাসের সিসিটিভি ব্যাক আপের সুবিধা সহ ক্যামেরা বসানোর এবং মহিলা ডাক্তার ও পড়ুয়াদের জন্য রেস্ট রুম ও শৌচালয় বানানোর আবেদন করা হয়েছে।

Calcutta High Court

এদিকে নবান্ন সূত্রে জানা যাচ্ছে, সোমবারই নিহত তরুণী চিকিৎসকের বাড়িতে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার এই ঘটনার কথা জানাজানি হতেই মুখ্যমন্ত্রী মৃত চিকিৎসকের মা-বাবার সঙ্গে কথা বলেছিলেন। নারকীয় এই ঘটনার তদন্ত যাতে স্বচ্ছতা এবং দ্রুততার সঙ্গে হয় সেই বিষয়ে কলকাতা পুলিশ কমিশনার সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর