হেফাজতে অভিযুক্ত, দিল্লি থেকে এল বিশেষ দল! আরজি কর কাণ্ডে ‘অ্যাকশনে’ CBI, তোলপাড় বাংলা!

বাংলা হান্ট ডেস্কঃ মঙ্গলবার আরজি কর কাণ্ডের তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। এরপরেই শুরু হয়ে যায় তদন্ত হস্তান্তর প্রক্রিয়া। বুধবার থেকে ‘অ্যাকশনে’ নেমে পড়লেন কেন্দ্রীয় এজেন্সির আধিকারিকরা (RG Kar Case)। দিল্লি থেকে এসেছে ২৫ সদস্যের একটি বিশেষ দল। ইতিমধ্যেই অভিযুক্তকে হেফাজতে নিয়েছেন গোয়েন্দারা।

একাধিক দলে ভাগ হয়ে আরজি কর কাণ্ডের (RG Kar Case) তদন্ত চলছে

গতকাল হাইকোর্টের নির্দেশ আসার পর থেকেই তদন্তভার হস্তান্তর প্রক্রিয়া শুরু করে দিয়েছিল কলকাতা পুলিশ। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের নির্দেশ মতো আজ সকাল ১০টার মধ্যে অভিযুক্তকে সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হয়। সেই সঙ্গে তদন্তের যাবতীয় নথিপত্র এবং সাক্ষীদের বয়ানও কেন্দ্রীয় এজেন্সিকে দিয়ে দেয় কলকাতা পুলিশ।

   

এদিন অভিযুক্তকে হেফাজতে পাওয়ার পরেই তাঁকে নিয়ে এসএসকেএমের উদ্দেশে রওনা দেন সিবিআই আধিকারিকরা। সেখানে তাঁর মেডিক্যাল পরীক্ষা করানোর পর নিয়ে আসা হয় সিজিও কমপ্লেক্সে। জানা যাচ্ছে, সেখানেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। সেই সঙ্গেই আরজি করে (RG Kar Hospital) গিয়ে তদন্ত করবে গোয়েন্দাদের আর একটি দল।

আরও পড়ুনঃ রাত দখলের লড়াই নিয়ে তৃণমূলে ‘বিভাজন’! দেবাংশু থেকে কুণাল, কে কী বলছেন?

এদিকে দিল্লি থেকে সিবিআইয়ের (CBI) ২৫ সদস্যের যে দল এসেছে তাতে মেডিক্যাল এবং ফরেন্সিক বিশেষজ্ঞরাও রয়েছেন। পরে রাজধানী থেকে ডিরেক্টর র‍্যাঙ্কের একজন আধিকারিক এসে পৌঁছন সিজিও কমপ্লেক্সে। কেন্দ্রীয় এজেন্সি সূত্রে খবর, বিশেষজ্ঞদের এই দল নিয়ে আরজি করে যাবেন তদন্তকারীরা। সেখানে যে সেমিনার রুমে ঘটনাটি ঘটেছিল বলে অভিযোগ, তা খতিয়ে দেখা হবে বলা জানা যাচ্ছে। পাশাপাশি সেখান থেকে নমুনা সংগ্রহ করা হবে বলে খবর।

CBI Central Bureau of Investigation Municipality recruitment scam

একইসঙ্গে বৃহস্পতিবার রাতে হাসপাতালে (RG Kar Case) কী হয়েছিল তা জানার চেষ্টা করবেন তদন্তকারীরা। সেই জন্য আরজি করের পড়ুয়া এবং কর্মীদের সঙ্গে সিবিআই আধিকারিকরা কথা বলবেন বলে খবর। এদিকে আর একটি দল আবার হাসপাতালের সিসিটিভি ফুটেজ, প্রয়াত চিকিৎসকের ফোন, অভিযুক্তের ইয়ারফোন, মৃতার ময়নাতদন্তের রিপোর্ট সবকিছু খতিয়ে দেখবে। সেই সঙ্গেই অভিযুক্তকে জেরা এবং আদালতে তোলার দায়িত্বে রয়েছে আরেকটি দল। ঘটনার দিন সেখানে আরও কেউ ছিলেন কিনা, যদি থাকেন তাহলে কারা? এই সব বিষয়ে ধৃত সিভিক ভলেন্টিয়ারকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে খবর।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর