কার প্রশ্রয়ে এসব? আর জি কর কাণ্ডে সন্দীপ-সিপিকে গ্রেফতারির দাবি খোদ TMC সাংসদ সুখেন্দুশেখরের

বাংলা হান্ট ডেস্কঃ আর জি কর (R G Kar) হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ করে খুনের ঘটনায় (Doctor Rape and Murder Case) ক্ষোভে ফেটে পড়েছে গোটা বাংলা। অপরাধীদের শাস্তির দাবিতে দিকে দিকে চলছে বিক্ষোভ, আন্দোলন। শহরের বুকে নারকীয় এই ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে শাসকদল। বিরোধীদের পাশাপাশি মমতা সরকারের বিরুদ্ধে মুখ খুলেছে খোদ দলেরই একাধিক নেতা। যা নিয়ে বিড়ম্বনা বাড়ছে মুখ্যমন্ত্রীর (CM Mamata Banerjee)।

আর জি কর (R G Kar) কাণ্ডে বিস্ফোরক সুখেন্দুশেখর

আগেই আর জি কর ইস্যুতে সরব হয়েছেন তৃণমূলের শান্তনু সেন, কুনাল ঘোষ, শোভনদেব চট্টোপাধ্যায়ের মতো বর্ষীয়ান নেতারা (R G Kar)। এবার সেই তালিকাতেই জুড়ল সুখেন্দুশেখর রায়ের (Sukhendu Sekhar Roy) নাম। ঘুরিয়ে তৃণমূল সুপ্রিমোর বিরুদ্ধেই সরব হলেন দলের এই সাংসদ। আর জি কর কাণ্ডে সন্দীপ ঘোষ ও সিপিকে সিবিআই হেফাজতে নেওয়ার দাবি জানালেন সুখেন্দুশেখর।

   

প্রসঙ্গত, আর জি কর ইস্যুতে প্রথম থেকেই সোচ্চার ছিলেন সুখেন্দুশেখর। গত ১৪ই জুলাইয়ের মধ্যরাত্রে মহিলাদের রাত দখলের ডাকে তিনিও পথে নামবেন বলে সাফ জানিয়েছিলেন। তার সাথে দলের মতের সুস্পষ্ট পার্থক্য লক্ষ্য করা গিয়েছে প্রথম থেকেই। আর এবার আরও একধাপ এগিয়ে সিবিআই-এর কাছে বড় দাবি সাংসদের।

চিকিৎসক হত্যাকাণ্ডে সরাসরি আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ও কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের গ্রেফতারির জানিয়েছেন সুখেন্দুশেখর। এদিন নিজের ‘এক্স’ হ্যান্ডেলে (সাবেক টুইটার) একটি পোস্ট করে সুখেন্দু লিখেছেন, “সিবিআইকে স্বচ্ছভাবে তদন্ত করতে হবে। প্রাক্তন অধ্যক্ষের পাশাপাশি প্রয়োজনে সিপিকেও গ্রেফতার করা হোক। কে বা কারা আত্মহত্যার তত্ত্ব রটিয়েছিল? কেন হলের দেওয়াল ভাঙ্গা হলো? কে ‘রায়’-কে এত ক্ষমতা দিল? কেন ঘটনার তিনদিন পর ঘটনাস্থলে স্নিফার ডগ এনে তদন্ত শুরু হল! এরকম বহু প্রশ্ন আছে। তাদের কাছে এই সব প্রশ্নের উত্তর চাওয়া হোক।”

প্রসঙ্গত, এর আগে গোটা ঘটনায় দলের তোয়াক্কা না করে আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়েছেন শান্তনু সেন। মমতার ‘খাস’ লোক সন্দীপকে নিয়ে একাধিক গুরুতর অভিযোগও করেছেন তিনি। সঙ্গে সঙ্গে পেয়েছেন শাস্তিও। আর জি কর কাণ্ডে মুখ খোলায় তার দলীয় মুখপাত্রের পদ কেড়ে নিয়েছে তৃণমূল। পাশাপাশি শান্তনুর কলকাতা কর্পোরেশনের স্বাস্থ্য উপদেষ্টার পদও গেছে। এবার কী তাহলে অন্যায়ের বিরুদ্ধে কথা বলায় শাস্তির খাড়া নামবে সুখেন্দুশেখর ওপরও?

আরও পড়ুন: টানা তিন দিন ভারী বৃষ্টি বাংলায়! কলকাতা সহ কোন কোন জেলা ভিজবে? আবহাওয়ার খবর

মমতাপন্থী হিসেবে পরিচিত সুখেন্দুশেখরের দাবি ঘিরে একাধিক প্রশ্নও সামনে আসছে। রাজ্যের স্বাস্থ্য এবং স্বরাষ্ট্রমন্ত্রক এই দুটোরই ক্ষমতা যখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে তখন আরজি করের অধ্যক্ষ এবং কলকাতার পুলিশ কমিশনার দুইজনেরই গ্রেফতারি দাবিতে মমতার যে চাপ বাড়ছে তা নিয়ে কোনো ধন্দ নেই। তাহলে কী দলের মধ্যেই আরও কোনঠাসা হচ্ছেন মমতা? পায়ের তলার জমি ক্রমশ আলগা হচ্ছে? এমনটাই মত বিশেষজ্ঞদের একাংশের।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর