Bollywood: ছিল হিরো হওয়ার স্বপ্ন, হয়ে যান ভিলেন, বলিউডের এই অভিনেতা আসলে জ্যোতি বসুর নাতজামাই

বাংলাহান্ট ডেস্ক : বাম জমানার অন্যতম উত্তরপুরুষ জ্যোতি বসুর সঙ্গে বলিউড (Bollywood) ইন্ডাস্ট্রির যে এক নিবিড় সম্পর্ক রয়েছে তা কি জানতেন? পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রীর পরিবারের এক সদস্য আসলে বলিউডের (Bollywood) জনপ্রিয় অভিনেতা। একসময় সিনেমায় নায়ক এবং খলনায়কের ভূমিকায় অভিনয়ের পর বর্তমানে নিজস্ব ব্যবসা শুরু করেছেন। তিনি কে জানেন?

অভিনয়ের স্বপ্ন নিয়ে বলিউড (Bollywood) পাড়ি শরদ কাপুরের

শরদ কাপুর (Sharad Kapoor), বলিউডের (Bollywood) যথেষ্ট পরিচিত মুখ। শুরুটা নায়ক হিসেবে করলেও পরবর্তীতে খলনায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। আসলে কলকাতার ছেলে শরদ। কোনও ফিল্মি ব্যাকগ্রাউন্ড ছিল না তাঁর। শুধুমাত্র অভিনয়ের প্রতি নিজের ভালোবাসায় ভর করে কলকাতা ছেড়ে মুম্বই পাড়ি দেন শরদ। বাণিজ্য নগরীতে গিয়ে শুরু হয় তাঁর সংগ্রাম। দীর্ঘ ৬ মাস ধরে কাজের খোঁজে প্রতিদিন মুম্বইয়ের রাস্তায় ঘুরে বেড়াতেন তিনি। শেষমেষ যখন হাল ছেড়ে দিয়ে কলকাতায় ফেরার সিদ্ধান্ত নেন তখনই ভাগ্যের শিকে ছেঁড়ে শরদ কাপুরের।

   

আরো পড়ুন : Ditipriya Roy: ভয়ে মুখ বুজে থাকা নয়, কাজে প্রভাব পড়লে? আরজিকর এর প্রতিবাদ মিছিলে স্পষ্ট জবাব দিতিপ্রিয়ার

খলনায়ক হয়েই পেয়েছিলেন জনপ্রিয়তা

ছোটপর্দায় ‘স্বাভিমান’ ধারাবাহিকের হাত ধরে অভিনয়ের সফর শুরু হয় তাঁর। এই সিরিয়ালে একটি ছোট চরিত্রে সুযোগ পেয়েছিলেন তিনি। এরপরেই পরিচালক মহেশ ভাটের নজরে আসেন শরদ। আসে তাঁর বলিউড (Bollywood) কেরিয়ারের প্রথম বড় ব্রেক। ‘দস্তক’ ছবিতে সুস্মিতা সেনের বিপরীতে নায়ক হন শরদ কাপুর। বেশ কিছু ছবিতে কাজ করেছিলেন তিনি। অভিনয় করেছেন সুস্মিতা, ঐশ্বর্য রাই বচ্চনের মতো বলিউড (Bollywood) নায়িকাদের সঙ্গে। তবে তেমন ভাবে কোনো ছবি দাগ কাটতে পারেনি দর্শকদের মনে। এক সময় নায়ক ছেড়ে খলনায়কের চরিত্রে অভিনয় শুরু করেন শরদ কাপুর।

আরো পড়ুন : Hardik Pandya: নাতাশা যেতেই নতুন নারী, হার্দিককে সরাসরি প্রেম প্রস্তাব বলিউড নায়িকার

অভিনয় ছেড়ে শুরু করেন ব্যবসা

বর্তমানে অবশ্য অভিনয় ছেড়ে রেস্তোরাঁর ব্যবসা শুরু করেছেন শরদ কাপুর। অভিনয়ে তেমন প্রভাব ফেলতে না পেরেই ব্যবসার দিকে ঝুঁকেছিলেন তিনি। রেস্তোরাঁর ব্যবসায় বেশ ভালোই আয় করেন শরদ কাপুর। মুম্বই এর পাশাপাশি বেঙ্গালুরুতেও রয়েছে তাঁর রেস্তোরাঁ।

Bollywood

ব্যক্তিগত জীবনে জ্যোতি বসুর সঙ্গে এক বিশেষ সংযোগ রয়েছে শরদ কাপুরের। প্রাক্তন মুখ্যমন্ত্রীর নাতনি কোয়েল বসুকে বিয়ে করেন তিনি। ২০০৮ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন তাঁরা। বর্তমানে সপরিবারে মুম্বইয়ের বাসিন্দা হয়ে গিয়েছেন শরদ কাপুর।

Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর