হঠাৎ হাউহাউ করে কান্না শুরু সন্দীপের! তারপর? সব বলে দিলেন আর জি করের প্রাক্তন অধ্যক্ষ?

বাংলা হান্ট ডেস্কঃ আর জি কর (RG Kar) কাণ্ডের মাঝেই আর্থিক দুর্নীতি মামলায় সিবিআই (CBI) এর হাতে গ্রেফতার হয়েছেন হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ ‘হেভিওয়েট’ সন্দীপ ঘোষ (Sandip Ghosh)। ১৬ অগস্ট থেকে টানা ১৫ দিন সন্দীপকে জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। মাঝে শনি এবং রবিবার না ডাকা হলেও সোমবার ফের তলব করা হয়। আর এইদিনই আর্থিক দুর্নীতি মামলায় তাকে গ্রেফতার করে সিবিআই।

ভোলবদল সন্দীপের (Sandip Ghosh)

প্রথম থেকেই নিজের দাপুটে মেজাজে দেখা গিয়েছে সন্দীপকে। টানা ১৫টা দিন ঘণ্টার পর ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরও ভেঙে পড়েননি সন্দীপ। তবে এবার সিবিআই হাতে হাতকড়া পরাতেই ভোল বদল। সোমবার রাতে সিজিও থেকে নিজামে আনার সময় ভেঙে পড়েন ‘নামী’ চিকিৎসক সন্দীপ ঘোষ। সিজিওতে জিজ্ঞাসাবাদের সময়ই কেঁদে ফেলেন। এমনটাই সূত্রের খবর।

   

জানা গিয়েছে, সিজিওতে সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ চলাকালীনই চোখের জল ধরে রাখতে পারেননি সন্দীপ। নিজাম প্যালেসে নিয়ে যাওয়ার পথে কান্না বেরিয়ে আসে। গোটা রাস্তায় কার্যত চুপ ছিলেন সন্দীপ। কোনো প্রশ্নের উত্তর দেননি। গাড়িতে মাথা নিচু করে বসে ছিলেন। এরপর ও সিবিআই দফতরে নিয়ে আসার পর রীতিমতো কান্নায় ভেঙ্গে পড়েন আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ।

Sandip Ghosh RG Kar incident

তবে কেবল সন্দীপ নন, সোমবার রাতে সন্দীপ ঘোষের গ্রেফতারির পর আরও তিন জনকে পাকড়াও করে সিবিআই। সুমন হাজরা, বিপ্লব সিংহ এবং আফসর আলিকেও গ্রেফতার করে সিবিআই। জানা গিয়েছে এদের মধ্যে আফসর আলি সন্দীপের নিরাপত্তারক্ষীর কাজ করতেন। বাকি সুমন ও বিপ্লব হাসপাতালের ভেন্ডর।

আরও পড়ুন: আরজি কর কাণ্ডে অশান্ত বাংলা! রাজ্যকে বাঁচাতে ৩৫৫ ধারা জারির আর্জি, আইনমন্ত্রীকে চিঠি সৌমিত্রর

কলকাতার আর জি কর হাসপাতালে ৩১ বছর বয়সি ডাক্তারি পড়ুয়ার মৃত্যু ঘিরে উত্তাল দেশ। গত ৮ আগস্ট, মারা যাওয়ার দিন নাইট শিফটে ছিলেন তরুণী চিকিৎসক। হাসপাতালের সেমিনার হল থেকে তাঁর দেহ ছিন্নবিচ্ছিন্ন নিথর দেহ উদ্ধার করা হয়েছিল। সেই সময় আর জি করের অধ্যক্ষ ছিলেন সন্দীপ। নারকীয় এই ঘটনার প্রতিবাদে গোটা রাজ্য দেশ এমনকি প্রতিবাদের আগুন জ্বলছে ভিন দেশেও। আদালতের নির্দেশে গোটা ঘটনার তদন্ত করছে সিবিআই। সুপ্রিম কোর্টে চলছে মামলা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর