‘শাহজাহানের ফাঁসি হবে তো?’ ‘অপরাজিতা’ বিল নিয়ে মমতাকে ‘টার্গেট’ কেন্দ্রীয় মন্ত্রীর

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনায় কাঁপিয়ে দিয়েছে গোটা রাজ্যকে। তেরো থেকে তিরাশি, প্রতিবাদে শামিল প্রত্যেকে। এই আবহে নারী নির্যাতন রুখতে কঠোর বিল এনেছে পশ্চিমবঙ্গ সরকার। নাম দেওয়া হয়েছে ‘অপরাজিতা নারী ও শিশু বিল’। এবার এই নিয়েই মুখ্যমন্ত্রী মমতাকে বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) খোঁচা দিলেন কেন্দ্রীয় মন্ত্রী শিবরাজ সিং চৌহান।

  • ‘শাহজাহান-ইস্যুতে’ মমতাকে (Mamata Banerjee) বিঁধলেন শিবরাজ!

আরজি কর হাসপাতালে যে নারকীয় ঘটনা ঘটেছে তার বিচার চাইছে রাজ্যবাসী। মমতা বন্দ্যোপাধ্যায় থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়, প্রত্যেকের মুখে শোনা গিয়েছে অপরাধীর কঠিনতম শাস্তির কথা। এই পরিস্থিতিতে মঙ্গলবার রাজ্য বিধানসভায় পেশ করা হয় অপরাজিতা বিল (Aparajita Bill)। ধর্ষকদের কঠিনতম শাস্তি দিতেই এই বিল এনেছে পশ্চিমবঙ্গ সরকার। যদিও শিবরাজের কথায়, এটা স্রেফ নজর ঘোরানোর চেষ্টা।

   
  • কী বললেন কেন্দ্রীয় মন্ত্রী?

মঙ্গলবারই অপরাজিতা বিল নিয়ে মুখ খোলেন শিবরাজ (Shivraj Singh Chouhan)। এই বিল যদি আইনে পরিণত হয়, তাহলে কি সন্দেশখালির বহিষ্কৃত তৃণমূল নেতা শেখ শাহজাহানের ফাঁসি হবে? প্রশ্ন তোলেন তিনি। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, ‘দিদি চাপে পড়ে এই বিল এনেছে। আরজি করের ঘটনা থেকে নজর সরানোর জন্য এই চেষ্টা করা হয়েছে। আগে কেন এই বিল আনেননি? আগে কেন নির্যাতিতার প্রতি সহানুভূতি দেখাননি?’

আরও পড়ুনঃ ‘কে দায়িত্ব নেবেন?’, বিস্মিত খোদ প্রধান বিচারপতি, রাজ্যকে কড়া বার্তা কলকাতা হাইকোর্টের

এখানেই না থেমে শিবরাজ আরও বলেন, ‘দিদির উত্তর দেওয়া উচিত। এই আইনে কি শেখ শাহজাহানের মতো ব্যক্তিদেরও মৃত্যুদণ্ড দেওয়া হবে? এটা স্রেফ নজর ঘোরানোর চেষ্টা। এই ধরণের আইন আনার কোনও মানেই হয় না’। রাজ্য বিজেপির তরফ থেকে অপরাজিতা বিলকে সমর্থন করা হলেও, কেন্দ্রীয় মন্ত্রী এই বিল নিয়ে জোর কটাক্ষ করলেন।

Mamata Banerjee Shivraj Singh Chouhan

উল্লেখ্য, চলতি বছরের শুরুতেই শিরোনামে উঠে আসে সন্দেশখালির তৃণমূল নেতা শেখ শাহজাহানের নাম। প্রথমে রেশন দুর্নীতি কাণ্ডে তাঁর নাম জড়িয়েছিল। এরপর ইডি পেটানোর ঘটনার পর সব বদলে যায়। শাহজাহানের বিরুদ্ধে পথে নেমে প্রতিবাদে করে সন্দেশখালির মানুষ। জমি দখল, খুন, তোলাবাজি সহ একাধিক অভিযোগ আনা হয় তাঁর বিরুদ্ধে। ‘অপরাজিতা’ বিল আসতেই এবার শাহজাহানকে নিয়ে মমতাকে (Mamata Banerjee) খোঁচা দিলেন শিবরাজ।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর