ডাক্তারদের হুমকি! এবার বড় বিপাকে TMC বিধায়ক লাভলি! হাইকোর্টে দায়ের হল মামলা

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডের আবহে জোর বিতর্কে জড়িয়েছেন তৃণমূল বিধায়ক লাভলি মৈত্র। তাঁর ‘বদল নয়, বদলা’ মন্তব্য নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে। এবার ডাক্তারদের আন্দোলনকে অসম্মান এবং চিকিৎসকদের হুমকি দেওয়ার অভিযোগে তাঁর বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) মামলা দায়ের করা হল।

  • বড় বিপাকে তৃণমূলের লাভলি (Calcutta High Court)?

অভিনেত্রী থেকে জননেত্রী হয়েছেন লাভলি (Lovely Maitra)। সিরিয়ালের হাত ধরে খ্যাতি পাওয়ার পর রাজনীতির দুনিয়ায় পা রাখেন। বর্তমানে সোনারপুরের বিধায়ক তিনি। লাভলির সাম্প্রতিক কিছু মন্তব্য ঘিরেই বিতর্ক শুরু হয়েছে। রবিবার একটি প্রতিবাদ সভায় যোগ দিয়েছিলেন তৃণমূল বিধায়ক। সেখানে দাঁড়িয়ে তিনি চিকিৎসকদের নিয়ে বেশ কিছু বিতর্কিত মন্তব্য করেন।

   
  • কী বলেছিলেন লাভলি?

তৃণমূল (Trinamool Congress) নেত্রী বলেন, ‘দিনের পর দিন আন্দোলনের নামে জনতাকে হয়রান করা হচ্ছে। গরিব মানুষ যারা চিকিৎসার জন্য আসেন, যারা গ্রাম বাংলা থেকে, প্রান্তিক এলাকা থেকে আসেন, যাদের প্রাইভেট হাসপাতালে গিয়ে চিকিৎসা করার ক্ষমতা নেই। আজ তাঁরা মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন’। এখানেই না থেমে চিকিৎসকের উদ্দেশে বলেন, ‘কোনও ট্রিটমেন্ট হচ্ছে না। এরা মানবিক? এরা মানুষ? ডাক্তাররা দিন দিন কসাইতে পরিণত হচ্ছে’।

আরও পড়ুনঃ ‘শাহজাহানের ফাঁসি হবে তো?’ ‘অপরাজিতা’ বিল নিয়ে মমতাকে ‘টার্গেট’ কেন্দ্রীয় মন্ত্রীর

আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনায় যখন উত্তাল রাজ্য, তখন চিকিৎসকদের সম্বন্ধে লাভলির এই মন্তব্য ফের অস্বস্তিতে ফেলে তৃণমূলকে। জানা যাচ্ছে, ইতিমধ্যেই দলের তরফ থেকে সতর্ক করা হয়েছে সোনারপুরের বিধায়ককে। এসবের মাঝেই তাঁর বিরুদ্ধে হাইকোর্টের (Calcutta High Court) দায়ের করা হল মামলা। ইতিমধ্যেই মামলা দায়েরের অনুমতি দিয়েছেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। আগামী শুক্রবার মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

Lovely Maitra Calcutta High Court

হাইকোর্টে (Calcutta High Court) মামলা হওয়ার পাশাপাশি সম্প্রতি লাভলির বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন সিপিএম নেতা সায়ন বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি লাভলি বলেন, ‘কেউ যদি মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে আঙুল তোলে, তাহলে সেই আঙুল কীভাবে নামাতে হয়, আমরা সেটা খুব ভালো করে জানি’। এরপর সিপিএম নেতা সুজন চক্রবর্তী এবং সায়ন বন্দ্যোপাধ্যায়ের নাম নিয়ে বলেন, বদলা না নেওয়ার কারণেই ওনারা এখনও ঘুরে বেড়ান। তৃণমূল বিধায়কের এহেন মন্তব্যের পরেই সোনারপুর থানায় অভিযোগ করেন সায়ন।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর