রোহিত-গম্ভীরের সিদ্ধান্তে শুরু বিভ্রান্তি! বাংলাদেশের বিরুদ্ধে খেলতে পারবেন না ভারতের এই দুই তারকা প্লেয়ার

বাংলা হান্ট ডেস্ক: ইতিমধ্যেই BCCI-এর তরফে দলীপ ট্রফির দ্বিতীয় রাউন্ডের জন্য দল ঘোষণা করা হয়েছে। এদিকে, এই দলে এমন কিছু খেলোয়াড়দের রাখা হয়েছে যাঁরা বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের (India-Bangladesh Test Series) প্রথম ম্যাচের জন্য ঘোষণা করা দলেও রয়েছেন। মূলত, বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের জন্য নির্বাচিত খেলোয়াড়দের মধ্যে দু’জনের নাম দলীপ ট্রফির দ্বিতীয় রাউন্ডের জন্য নির্বাচন করা হয়েছে।

বাংলাদেশের (India-Bangladesh Test Series) বিরুদ্ধে কি খেলতে পারবেন না ভারতের এই দুই তারকা প্লেয়ার?

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, ঋষভ পন্থ থেকে শুরু করে কেএল রাহুল এবং শুভমান গিল ছাড়াও আকাশ দীপ, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, যশস্বী জয়সওয়াল এবং ধ্রুব ধুরেলের মতো খেলোয়াড়দের দলীপ ট্রফির দ্বিতীয় রাউন্ড থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। যার ফলে চেন্নাইয়ে বাংলাদেশের বিরুদ্ধে হতে চলা প্রথম টেস্টের প্রস্তুতি নেবেন এই খেলোয়াড়রা। সেখানে ক্যাম্প করা হবে। যদিও, সরফরাজ খান ও যশ দয়ালের সঙ্গে তা হয়নি। কারণ, দুই দলেই রয়েছেন সরফরাজ ও দয়াল।

   

These players will not be in the team in India-Bangladesh Test Series.

তাহলে কি বাংলাদেশের বিপক্ষে খেলবেন না সরফরাজ-যশ দয়াল: এমতাবস্থায়, স্বাভাবিকভাবেই BCCI-এর এই সিদ্ধান্ত ভক্তদের বিভ্রান্ত করেছে। যদি সরফরাজ ও যশ দয়াল দলীপ ট্রফির ম্যাচে খেলেন সেক্ষেত্রে তাঁদের ব্যস্ত থাকতে হবে ১২ থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত। এমনটা হলে আগামী ১৯ সেপ্টেম্বর বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ম্যাচের জন্য প্রস্তুত হওয়া তাঁদের জন্য কঠিন হবে।

আরও পড়ুন: “বিশ্বের প্রতিটি ডিভাইসে থাকুক মেড ইন ইন্ডিয়া চিপ”, ভারতে সেমিকন্ডাক্টর উৎপাদনে বড় পরিকল্পনা প্রধানমন্ত্রীর

এদিকে, দলের অধিনায়ক রোহিত শর্মা এবং হেড কোচ গৌতম গম্ভীরের মতামতও এই সিদ্ধান্তে অন্তর্ভুক্ত করা হবে। তবে, সামগ্রিক পরিস্থিতি থেকে এটা অনুমান করা হচ্ছে যে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের (India-Bangladesh Test Series) প্লেয়িং ইলেভেনে সরফরাজ ও যশ দয়াল হয়তো থাকবেন না।

আরও পড়ুন: “আমি এটা দেখতে চাই না….”, বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে বড় প্রতিক্রিয়া সৌরভের! স্পষ্ট জানালেন….

BCCI কি জানিয়েছে: জানিয়ে রাখি যে, দলীপ ট্রফির দ্বিতীয় রাউন্ডের ম্যাচের আগে BCCI এক বিবৃতিতে বলেছে যে, “ইন্ডিয়া B-র যশস্বী জয়সওয়াল এবং ঋষভ পন্থকে ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়েছে এবং নির্বাচকরা রিপ্লেসমেন্ট হিসেবে যথাক্রমে সুয়শ প্রভুদেশাই এবং রিঙ্কু সিংয়ের নাম সামনে এনেছেন। প্রথমবারের মতো জাতীয় দলে নির্বাচিত হয়েছেন ফাস্ট বোলার যশ দয়াল। অন্যদিকে, সরফরাজ খানও ভারতীয় দলের একজন সদস্য। তাঁকে, দলীপ ট্রফির জন্য দ্বিতীয় রাউন্ডের ম্যাচে অন্তর্ভুক্ত করা হবে।” অর্থাৎ, দলীপ ট্রফিতে সরফরাজের নির্বাচনের মানে হল প্রথম টেস্টে (India-Bangladesh Test Series) কেএল রাহুলের ভারতের প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে, রুতুরাজ গায়কোয়াড়দের নেতৃত্বাধীন ইন্ডিয়া C দলে কোনও পরিবর্তন হয়নি।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর