জেলবন্দি অবস্থাতেই জোর ঝটকা! বিরাট পদক্ষেপ নিতে পারে ED, রাতের ঘুম উড়ল সন্দীপের

বাংলা হান্ট ডেস্কঃ আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের (Sandip Ghosh) ঠিকানা এখন জেল! আর্থিক দুর্নীতি মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন তিনি। তদন্ত যত এগোচ্ছে ততই সামনে আসছে একাধিক বিস্ফোরক তথ্য। এবার যেমন জানা গেল, ‘বড়’ পদক্ষেপ নিতে পারে ইডি।

  • জেলবন্দি অবস্থাতেই বড় ‘ধাক্কা’ সন্দীপের (Sandip Ghosh)?

আরজি কর হাসপাতালে চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনার পর থেকেই শিরোনামে রয়েছেন সন্দীপ। এক এক করে সামনে এসেছে তাঁর জমানায় হাসপাতালে হওয়া নানান দুর্নীতির কথা! সিবিআইয়ের (CBI) হাতে তদন্তভার যেতেই লাগাতার জেরা শুরু হয়। এরপর কৌশিকী অমাবস্যার রাতে আরজি করের প্রাক্তন অধ্যক্ষকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

   
  • সন্দীপের সম্পত্তি বাজেয়াপ্ত করবে ইডি?

বর্তমানে সন্দীপের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগের তদন্তে নেমেছে ইডি (Enforcement Directorate), সিবিআই। ইতিমধ্যেই আরজি করের প্রাক্তন অধ্যক্ষের বেশ কিছু সম্পত্তির হদিশ মিলেছে। এবার জানা যাচ্ছে, সন্দীপ এবং তাঁর স্ত্রী সঙ্গীতার নামে থাকা অন্তত ৭টি প্রপার্টি বাজেয়াপ্ত করতে পারে ইডি। এর মধ্যে রয়েছে ৬টি বাড়ি এবং একটি ফার্ম হাউস।

আরও পড়ুনঃ নির্যাতিতার গলায়-ঘাড়ে কামড়ের চিহ্ন! সঞ্জয়ই করেছেন? এই পরীক্ষাতেই হবে ‘পর্দাফাঁস’

আর্থিক দুর্নীতির অভিযোগের তদন্তে সন্দীপের বেশ কিছু আত্মীয় এবং ঘনিষ্ঠদের বাড়িতে হানা দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেখান থেকে বেশ কিছু নথিপত্র ও ডিজিটাল ডিভাইস বাজেয়াপ্ত করা হয়েছে বলে খবর। একইসঙ্গে সন্দীপ (Sandip Ghosh) এবং তাঁর স্ত্রীয়ের সম্পত্তি সম্বন্ধিত বেশ কিছু নথিও মিলেছে। সূত্র মারফৎ এমনটাই জানা গিয়েছে। এর মধ্যে কলকাতায় ৩টি ফ্ল্যাট, ২টি বাড়ি, মুর্শিদাবাদে ১টি ফ্ল্যাট রয়েছে। একটি ফার্মহাউসেরও খোঁজ মিলেছে বলে জানা যাচ্ছে।

Enforcement Directorate ED gets Sandip Ghosh laptop

উল্লেখ্য, আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনার পর থেকেই রোষের মুখে পড়েছিলেন সন্দীপ (Sandip Ghosh)। তাঁর ভূমিকা নিয়ে নানান মহলে প্রশ্ন উঠেছিল। এরপর এক এক করে তাঁর বিরুদ্ধে নানান অভিযোগ উঠতে শুরু করে। একটানা প্রায় ২ সপ্তাহ সিবিআই জেরার মুখোমুখি হওয়ার পর গ্রেফতার হন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ। বর্তমানে জেলের চার দেওয়ালের মধ্যে জীবন কাটছে সন্দীপের। আগামী ২৩ সেপ্টেম্বর অবধি সন্দীপ সহ ৪ ধৃতকে জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর