‘সরকার আজ আছে, কাল হয়তো…. ‘, হঠাৎ একী কথা বলে বসলেন দেব! কিন্তু কেন?

বাংলাহান্ট ডেস্ক : অশান্ত পরিস্থিতির মাঝেই মুক্তি পেতে চলেছে দেবের (Dev) আসন্ন ছবি ‘টেক্কা’। আরজিকর কাণ্ডের (RG Kar Case) প্রতিবাদে প্রতিদিনই কোনো না কোনো কর্মসূচি পালিত হচ্ছে শহর কলকাতায়। তিলোত্তমার সঙ্গে ঘটে যাওয়া নৃশংস ঘটনার বিরুদ্ধে তীব্র প্রতিবাদে সামিল সমগ্র বাংলা। ন্যায়বিচারের দাবির মাঝেই বয়কট সংষ্কৃতিও হয়ে উঠছে জোরালো। পুজোয় আসন্ন বেশ কিছু অভিনেতা অভিনেত্রীর ছবি বয়কটের ডাক উঠছে। এর মধ্যে রয়েছে দেবের (Dev) ছবি ‘টেক্কা’ও।

আরজিকর নিয়ে ফের মুখ খুললেন দেব (Dev)

দেব (Dev), রুক্মিনী ছাড়াও এই ছবিতে অন্যতম চরিত্রে রয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। কিছুদিন আগেই টেক্কায় নিজের লুক শেয়ার করে ছবির প্রচার করায় তুমুল সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। তাঁর ছবি বয়কটের ডাকও দেওয়া হয়েছিল। এবার এ বিষয়ে মুখ খুললেন দেব (Dev)। তাঁর কথায়, এই রাজ্য বা দেশে আরজিকর এর মতো ঘটনা আবার ঘটুক এমনটা কেউ চায় না। প্রত্যেক মহিলা নিজের মতো করে স্বাধীন ভাবে যেন বাঁচতে পারেন, এটাই চান দেব (Dev)।

   

আরো পড়ুন : সিবিআই পরিচয়ে ফোন, ডার্ক ওয়েবে ছবি ভাইরাল থেকে খুনের হুমকি দিয়ে ৫ লক্ষ টাকা আদায় সঙ্গীতশিল্পীর থেকে

উৎসবের পক্ষে মত অভিনেতার

মুখ্যমন্ত্রীর ‘উৎসবে ফেরা’ মন্তব্য নিয়ে বিতর্ক শুরু হয়েছে ইতিমধ্যেই। ‘উৎসবে ফিরছি না’ ডাক দিয়ে অনেকে পুজো বয়কটের ডাক দিয়েছেন। উঠছে ছবি বয়কটের ডাক। এ প্রসঙ্গে দেব (Dev) বলেন, মানুষকে একত্রিত করে রাখার জন্যই উৎসব। মানুষের মনে যদি প্রতিবাদ থাকে সেটাও উৎসবের মাধ্যমেই পরস্পরের সঙ্গে ভাগ করে নেওয়া যায়। উৎসব মানে তো কাউকে প্রতিবাদ করা থেকে আটকানো হচ্ছে না।

আরো পড়ুন : বিয়ে করেই বেপাত্তা, আরজিকর কাণ্ডে প্রতিবাদে টেলিপাড়া, আদৃত-কৌশাম্বী কোথায়?

বয়কট সংষ্কৃতি নিয়ে সরব দেব

দেব (Dev) আরো বলেন, সকলেই তো রোজ চাকরিতে যাচ্ছেন। কাজ তো তাঁদেরও করতে হবে। তাঁদেরও রুজি রোজগারের বিষয় রয়েছে। অনেকের কাছে যা পাঁচদিনের খরচ তার সঙ্গে অনেকের রুটিরুজি জড়িয়ে রয়েছে। অভিনেতার কথায়, ‘আমরা সরকার বিরোধী হতে পারি কিন্তু বাংলার মানুষের বিরোধী হতে পারব না। সরকার আজ আছে, পরে হয়তো অন্য কেউ আসবে। কিন্তু একটা বিচার পাওয়ার জন্য বাংলার বাকি মানুষদের সঙ্গে অবিচার করতে পারব না’।

 

‘টেক্কা’ প্রসঙ্গে দেব (Dev) বলেন, ঘটনাচক্রে ছবিটি দেখে মনে হতে পারে যে বর্তমান পরিস্থিতির বিষয় রয়েছে। কি এই ছবির শুটিং অনেক আগেই সেরে ফেলা হয়েছিল। বর্তমান পরিস্থিতিকে কাজে লাগিয়ে এই ছবির প্রচার করতে চান না তাঁরা, এমনটাই মন্তব্য করেন দেব।

Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর