Optical Illusion : টানা পুকুরের মধ্যেই খুঁজতে হবে একটা ব্যাঙকে! ৯ সেকেন্ডে দেখতে পেলেন আপনি?

বাংলাহান্ট ডেস্ক : সোশ্যাল মিডিয়ার যুগে ফের একবার ফিরে এসেছে অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) খেলা। এই ধরনের খেলা নিছক সময় কাটানোর জন্য নয়, বরঞ্চ আপনার ইন্দ্রিয় শক্তি যাচাইয়ের একটি শ্রেষ্ঠ মাধ্যম হতে পারে। প্রাথমিকভাবে অপটিক্যাল ইলিউশন খুব সহজ মনে হতে পারে। তবে প্রখর ইন্দ্রিয় শক্তি ছাড়া এই ধরনের খেলার সমাধান করা সম্ভব নয়।

অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) খেলার সমাধান

আজ আপনাদের জন্য একটি মজার অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) নিয়ে এসেছি। এই প্রতিবেদনে দেওয়া ছবিতে একটি পানায় ভরা পুকুর দেখা যাচ্ছে। তবে এই পানা পুকুরের মধ্যে লুকিয়ে রয়েছে একটি ব্যাঙ। আপনাদের কাজ হবে ৯ সেকেন্ড সময়ের মধ্যে সেই ব্যাঙটিকে খুঁজে বার করা। শুনতে খুব সহজ লাগলেও, এটি কিন্তু প্রখর ইন্দ্রিয় শক্তি ছাড়া খুঁজে পাওয়া সম্ভব নয়।

   

আরোও পড়ুন : প্রতিদিন একটু করে খান ছানা, হার্ট থেকে কিডনি সব থাকে ফুরফুরে, বড় বড় রোগও পালায় তেড়েফুঁড়ে!

এই অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) সমাধানের জন্য তীক্ষ্ণ দৃষ্টি শক্তির প্রয়োজন হবে। তার সাথে দরকার মনের একাগ্রতা। আপনার ৯ সেকেন্ড সময় শুরু হচ্ছে এখন। প্রথমে আপনার মনকে শান্ত করুন। মস্তিষ্ক থেকে সব ধরনের চিন্তা দূর করে দিন। তারপর খুঁটিয়ে পরীক্ষা করুন এই ছবিটি। দেখে নিয়েছেন নিশ্চয়ই, এবার আপনার সময় শেষ।

Optical Illusion

যদি আপনি ৯ সেকেন্ড সময়ের মধ্যে পানা পুকুরের মধ্যে থাকা ব্যাঙটি খুঁজে পান তাহলে আপনার ইন্দ্রিয় শক্তি প্রশংসাযোগ্য। তবে যদি আপনি এই খেলায় ব্যর্থ হন তাহলে হতাশ হবেন না। নিচের ছবিতে আমরা ব্যাঙটি চিহ্নিত করে দেখিয়েছি। এই ধরনের অপটিক্যাল ইলিউশনের জন্য চোখ রাখুন আমাদের পোর্টালে। বন্ধুবান্ধবদের সাথেও মেতে উঠুন এই ধরনের মজার খেলায়।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর