আরজি করের প্রতিবাদে যাওয়ার জের? প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে ছাত্রীদের ‘ঘাড় ধাক্কা’ দেওয়ার অভিযোগ

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডের আঁচ ছড়িয়ে পড়েছে সর্বত্র। ছাত্র ছাত্রী থেকে শুরু করে গৃহবধূ, প্রতিবাদে শামিল হয়েছেন প্রত্যেকে। এবার আরজি কর কাণ্ডের (RG Kar Case) প্রতিবাদ কর্মসূচি এবং মিছিলে শামিল হওয়ায় ছাত্রীদের ক্লাস থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠল রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল নেতা শ্যামল সাঁতরার বিরুদ্ধে। ঘটনাচক্রে তিনি বাঁকুড়া সারদামণি মহাবিদ্যালয়ের ভূগোল বিভাগের বিভাগীয় প্রধান।

  • প্রাক্তন মন্ত্রীর পদক্ষেপে অস্বস্তিতে শাসক দল (RG Kar Case)?

আরজি কর কাণ্ডের প্রতিবাদে রাজ্যের নানান বিদ্যালয়, কলেজের ছাত্র ছাত্রীরা প্রতিবাদে নেমেছেন। এবার এমনই একটি প্রতিবাদ মিছিলে শামিল হওয়ার অভিযোগে তৃতীয় সেমিস্টারের এক জন এবং পঞ্চম সেমিস্টারের দু’জন ছাত্রীকে ক্লাস থেকে বহিষ্কৃত করা হয়েছে বলে খবর। অভিযোগের তীর রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামলের বিরুদ্ধে।

   
  • কী বলছেন তৃণমূল নেতা?

এই ঘটনার প্রতিবাদে আজ সকাল থেকে বাঁকুড়া সারদামণি মহাবিদ্যালয়ের গেটের সামনে অবস্থান করছে পড়ুয়াদের একাংশ। অভিযোগ, এই বিষয়ে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে জানালেও কোনও সুরাহা হয়নি। ইতিমধ্যেই এই ঘটনায় ছাত্রছাত্রীদের পাশে দাঁড়িয়েছে বাম নেতৃত্ব। বাম যুবনেত্রী মৌমিতা বন্দ্যোপাধ্যায় অন ক্যামেরা বিভাগীয় প্রধান তথা প্রাক্তন মন্ত্রীকে ক্ষমা জানানোর দাবি জানিয়েছেন।

আরও পড়ুনঃ ১২ আগস্ট…! সন্দীপকে নিয়ে বিরাট সিদ্ধান্ত সরকারের! এক ঘোষণায় তোলপাড়

যার বিরুদ্ধে অভিযোগ, সেই শ্যামল এই প্রসঙ্গে বলেন, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে সংশ্লিষ্ট ছাত্রীদের ক্লাসে আসতে বারণ করেছেন। পরিস্থিতি ঠিকঠাক হলে ফের তাঁরা ক্লাসে আসবেন বলে জানিয়েছেন তিনি। শ্যামল বলেন, বিভাগীয় প্রধান হিসেবে কলেজে সুষ্ঠু পরিবেশ বজায় রাখাটা আমার দায়িত্ব। বিষয়টি নিয়ে মুখ খুলেছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ দেবব্রত মুখোপাধ্যায়।

RG Kar case Trinamool Congress leader department head allegedly expelled two students

বাঁকুড়া সারদামণি মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বলেন, ছাত্রীরা আমায় এই বিষয়টি জানালে আমি তাঁদের মিটিয়ে নিতে বলি। যদিও সংশ্লিষ্ট অধ্যাপকের সঙ্গে শাসক দলের যোগ এবং প্রভাবশালী তত্ত্ব নিয়ে তিনি কোনও মন্তব্য করতে চাননি। আরজি কর কাণ্ডের (RG Kar Case) পর থেকে এমনিতেই প্রবল সমালোচিত হয়েছে রাজ্যের শাসক দল। এক্ষবর প্রকাশ্যে আসায় সেই অস্বস্তি আরও খানিকটা বাড়ল বলে মনে করা হচ্ছে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর