‘একটু হলেও তো খারাপ লাগেই’! ১৯ বছরের কেরিয়ারে কম সিনেমা করার আফসোস ঋষি কৌশিকের

বাংলা হান্ট ডেস্ক : বাংলা বিনোদন জগতের অত্যন্ত নামী একজন অভিনেতা হলেন ঋষি কৌশিক (Rishi Kaushik)। তাঁর (Rishi Kaushik) অভিনয়ের তালিকায় রয়েছে বাংলা টেলিভিশনের একাধিক সুপার হিট মেগা সিরিয়াল। সালটা ছিল ২০০৫। ওই বছরেই  ‘একদিন প্রতিদিন’ ধারাবাহিকের হাত ধরেই সাফল্য আসে এই অভিনেতার (Rishi Kaushik) জীবনে।

অভিনয় জীবন নিয়ে আফসোস ঋষি কৌশিকের (Rishi Kaushik)

তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি অভিনেতাকে। ‘এখানে আকাশ নীল’ থেকে শুরু করে ‘ইষ্টি কুটুম’ কিংবা ‘কুসুমদোলা’র মতো একাধিক হিট মেগা সিরিয়াল রয়েছে তাঁর কেরিয়ারে। তবে শুধু বাংলা সিরিয়ালই নয়, বাংলা সিনেমা এবং ওয়েব সিরিজের জগতেও ইদানিং বেশ পরিচিত মুখ ঋষি। আজ পর্যন্ত ঋষি অভিনীত প্রতিটি চরিত্রই আলাদা করে জায়গা করে নিয়েছে দর্শকমহলে।

আর এই মুহূর্তে বাংলার গন্ডি ছাড়িয়ে ঋষি অভিনয় করছেন হিন্দি মেগা সিরিয়ালে। এই মুহূর্তে অভিনেতাকে দেখা যাচ্ছে কালার্স টিভির হিন্দি সিরিয়াল ‘দুর্গা’তে। বাংলা সিরিয়ালের নায়ক থেকে জাতীয় স্তরে অভিনয়ের ক্ষেত্রে ঋষির মনোবলের উৎস কি? জানতে চাওয়া হলে এপ্রসঙ্গে আনন্দবাজার অনলাইনে অভিনেতা বলেছেন,’শুধু ধারাবাহিকে অভিনয় করবেন বলে কোনও অভিনেতা কেরিয়ার শুরু করেন না। আমার ক্ষেত্রে ধারাবাহিক এসেছিল। কিন্তু তার পরেও আমি অন্য মাধ্যমে সমান গুরুত্ব দিয়ে অভিনয়ের চেষ্টা করে গিয়েছি।’

এদিন অভিনেতা নিজের মুখেই অকপটে স্বীকার করে নিয়েছেন, একজন অভিনেতা হিসাবে যতটা গুরুত্ব তিনি ধারাবাহিকে পেয়েছেন, সিনেমা কিংবা  ওয়েব সিরিজ়ে তা পাইনি। তবে দীর্ঘ ১৯ বছরের লম্বা কেরিয়ারে তাঁর অভিনয়ের ঝুলিতে সিরিয়ালের তুলনায় সিনেমার সংখ্যাটাই অনেক বেশি। আর এটা কোথাও গিয়ে অভিনেতার খারাপ লাগার অন্যতম কারণ-ও।

আরও পড়ুন :  প্রাক্তনের সাথে দেখা হলে কি করবেন অভীকা? তাঁর কান্ড দেখে হাঁ দর্শক

সেই আফসোস নিয়েই এদিন  ঋষি বললেন, ‘একটু হলেও তো খারাপ লাগেই। মানুষ তো সব সময় যেখানে রয়েছে, তার থেকে আরও ভাল জায়গায় যেতে চায়। সে ক্ষেত্রে মনে হয়, সিনেমায় আরও সুযোগ পেলে হয়তো আমার কেরিয়ারটাও অন্য রকম হত।’ তাছাড়া সবসময় তিনি শুধুই টিভির জনপ্রিয় মুখ হয়ে থাকতে চাননি।

Rishi Kaushik 1

অভিনেতার কথায়, ‘ধারাবাহিকের প্রস্তাব এসেছে, আমিও অভিনয় করেছি। কিন্তু তার মানে যে শুধু এটাই চেয়েছিলাম, তা নয়।’ সেইসাথে ভাগ্যে বিশ্বাসী ঋষি এদিন বলেছেন, ‘আমি বহু আগেই মুম্বইয়ে কাজ করতে চেয়েছিলাম। অনেক অডিশনও দিয়েছিলাম। কিন্তু ২০২৩ সালে শেষ পর্যন্ত হিন্দি ছোট পর্দায় আমার অভিষেক হল।’

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর