রাজ চক্রবর্তীর কোন সিনেমার নায়ক হওয়ার সুযোগ পেয়েছিলেন সৌরভ? অবাক করবে নাম

বাংলা হান্ট ডেস্ক : ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক হলেন সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। ভারতীয় ক্রিকেটে তাঁর অসামান্য অবদান ভোলার নয়। তাই শুধু  বাংলার নয় সৌরভ (Sourav Ganguly) হলেন সারা ভারতের গর্ব। তাঁর নামের পাশে আজও জুড়ে যায় নানান বিশ্লেষণ। ক্রিকেট নিয়ে তাঁর বিশেষ জ্ঞান অস্বীকার করতে পারে না কেউ।

সৌরভকে (Sourav Ganguly) সিনেমায় অভিনয় করার প্রস্তাব দিয়েছিলেন রাজ চক্রৱৰ্তী

দেখতে দেখতে প্রায় ২০ বছর হতে চলল ভারতীয় ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তিনি। কিন্তু আজও তাঁর জীবনের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে ক্রিকেট। একটা সময় ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল এবং পরবর্তীকালে বিসিসিআই-এর প্রেসিডেন্টও হয়েছিলেন মহারাজ। এছাড়াও আইপিএলে ক্রিকেট ডাইরেক্টর হিসেবেও কাজ করেছেন সৌরভ গাঙ্গুলী।

তবে ক্রিকেট ছাড়াও সৌরভ গাঙ্গুলী সঞ্চালিত টিভি শো দাদাগিরিও ব্যাপক জনপ্রিয়। একাধিক বিজ্ঞাপনেও স্বাছন্দে অভিনয় করেন সৌরভ। তবে অনেকেই হয়তো জানেন না একটা সময় এই সৌরভ গাঙ্গুলীর কাছেই এসেছিল বাংলা সিনেমায় অভিনয় করার প্রস্তাব। টলিউডের জনপ্রিয় পরিচালক  রাজ চক্রবর্তী প্রথম দেখাতেই সৌরভ গাঙ্গুলীকে সিনেমায় অভিনয় করার প্রস্তাব দিয়েছিলেন।

আরও পড়ুন : দেবশ্রীকে নিয়ে পজেসিভ ছোট্ট সোহম! মেকআপ রুমে তাপস পাল ঢুকলেই করতেন এই কাজ

রাজ জানিয়েছিলেন ক্রিকেট নিয়ে তিনি একটি সিনেমা তৈরি করছেন। সেই সিনেমায় সৌরভকে অভিনয় করতে হবে নায়কের চরিত্রে। কিন্তু এই প্রস্তাবে কোনোভাবেই রাজি হননি সৌরভ। সরাসরি তা নাকচ করে দিয়েছিলেন সৌরভ। এপ্রসঙ্গে এক সাক্ষাৎকারে সৌরভ বলেছিলেন, ‘রাজ বলেছিল, ও একটা ক্রিকেট নিয়ে সিনেমা করছে। আমাকে অভিনয় করতে হবে। আমি বললাম, সিনেমা তবে রিলিজ করবে জানিও, আমি দেখতে যাবো। আমি ক্রিকেট নিয়েই ভাল আছি।’

Sourav Ganguly

প্রসঙ্গত রাজ যে সিনেমায় সৌরভকে অভিনয় করার প্রস্তাব দিয়েছিলেন সেটি হল, ‘লে ছক্কা’। পরবর্তীকালে এই সিনেমায় অভিনয় করেছিলেন টলিউড সুপারস্টার দেব। তবে সকলেই জানেন এবার খুব তাড়াতাড়ি বড়পর্দায় আসছে সৌরভের বায়োপিক। এই সিনেমায় সৌরভের জীবনের কাহিনী দেখা যাবে। তবে আগামীদিনে সৌরভ নিজে কখনও সিনেমায় অভিনয় করবেন কিনা তা এখনই বলা যাচ্ছে না।


Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর