পঞ্চমীতে বৃষ্টি শুরু দক্ষিণবঙ্গে! বিকেলে কোন কোন জেলা ভিজবে? আবহাওয়ার লেটেস্ট আপডেট

বাংলা হান্ট ডেস্ক: পুজো শুরু। আর তার সাথে বৃষ্টিও।মহা পঞ্চমীর দিন ঝেঁপে বৃষ্টি শুরু হয়েছে উত্তর ২৪ পরগনা সহ বেশ কিছু জায়গায়। বৃষ্টি কি আরও বাড়বে? আবহাওয়া দপ্তরের (Weather Update) পূর্বাভাস এদিন বিকেলের দিকে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) বেশ কয়েক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে দোসর হবে আর্দ্রতা জনিত অস্বস্তি।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, পঞ্চমী থেকে দশমী প্রতিদিনই হালকা পশলা বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের প্রায় প্রতিটি জেলায়। অধিক বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। এই জেলাগুলিতে রোজই বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও দু-এক জায়গায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা থাকবে।

হাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণাবর্ত ও অক্ষরেখার জোড়া (Weather Update) প্রভাবে বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। এর জেরেই বৃষ্টি হচ্ছে। তবে আবহাওয়া দপ্তর জানিয়েছে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা প্রায় নেই। উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই তাপমাত্রা সামান্য বাড়তে পারে। বাতাসে জলীয়বাষ্প থাকায় অস্বস্তি বহাল থাকবে।

মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। মূলত আংশিক মেঘলা থাকবে আকাশ। আজ কলকাতা ও সংলগ্ন এলাকার আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। বিক্ষিপ্ত বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। চলতি সপ্তাহে শহরে ভারী বৃষ্টির কোনো পূর্বাভাস নেই। বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা ১৩ অক্টোবর পর্যন্ত (South Bengal Weather)।

south bengal weather

আরও পড়ুন: তিলোত্তমাকে বিচার পাইয়ে দেওয়ার নামে…! জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ! দায়ের FIR

উত্তরবঙ্গেও বৃষ্টি কমেছে। পঞ্চমী থেকে ভারী বৃষ্টি হবে না উত্তরবঙ্গেও (North Bengal Weather)। উত্তরবঙ্গের কোনও জেলাতেই সতর্কতাও জারি করা হয়নি। শুধুমাত্র পার্বত্য এলাকায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকবে। সপ্তাহভর বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সামান্য সম্ভাবনা থাকবে উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর