‘অত্যন্ত দুঃখজনক’! বাংলাদেশের মন্দিরে হামলা, কড়া অবস্থান নিল ভারত! হিন্দুদেরকে দিল ‘বিশেষ’ বার্তা

বাংলাহান্ট ডেস্ক : সম্প্রতি বাংলাদেশের (Bangladesh) একাধিক দুর্গাপুজো মন্ডপে হামলা ও একটি মন্দির থেকে সোনার মুকুট চুরির ঘটনায় রীতিমতো আশঙ্কিত ভারত। আজ ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে, “আমরা ঢাকার তাঁতীবাজারে একটি পূজা মন্ডপে হামলা এবং সাতক্ষীরার শ্রদ্ধেয় যশোরেশ্বরী কালী মন্দিরে চুরির ঘটনাকে গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করেছি। এগুলি দুঃখজনক ঘটনা।”

বাংলাদেশের (Bangladesh) মন্দির হামলায় উদ্বিগ্ন ভারত

পররাষ্ট্র মন্ত্রণালয় এই ঘটনাগুলিকে ‘দুঃখজনক’ বলে উল্লেখ করেছে বিবৃতিতে। এমনকি ভারতের (India) পক্ষ থেকে বলা হয়েছে বাংলাদেশে সাম্প্রতিক ঘটে যাওয়া এই ধরনের ঘটনায় একটি পদ্ধতিগত প্যাটার্ন রয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় শনিবার জারি করা বিবৃতিতে আরো বলেছে, “আমরা বাংলাদেশ সরকারকে হিন্দু এবং সমস্ত সংখ্যালঘু এবং তাদের উপাসনালয়ের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আহ্বান জানাচ্ছি, বিশেষ করে এই শুভ উৎসবের সময়ে।”

আরোও পড়ুন : বিজয়ার দিন কেন সিঁদুর খেলা হয়? উমা বিদায়ের শেষ লগ্নে জেনে নিন এই রীতির আসল কারণ

উল্লেখ্য, ঢাকা পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, দুর্গাপুজোর সময় গোটা বাংলাদেশে কমপক্ষে ৩৫টি অপ্রীতিকর ঘটনা ঘটেছে। তার মধ্যে রয়েছে দুর্গাপুজো মন্ডপে দুষ্কৃতীদের হামলা ও সাতক্ষীরার যশোরেশ্বরী কালী মন্দিরে মুকুট চুরির ঘটনা। বাংলাদেশের (Bangladesh) দক্ষিণ-পশ্চিম সাতক্ষীরা জেলার একটি মন্দির থেকে সম্প্রতি চুরি যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপহার দেওয়া একটি সোনার মুকুট। সেই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে ভারত সরকার।

Bangladesh India

বর্তমানে বাংলাদেশে (Bangladesh) হিন্দু বসবাসকারীর সংখ্যা প্রায় মোট জনসংখ্যার ৮%। সে দেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের পর একের পর এক হামলার সাক্ষী থেকেছেন সে দেশের হিন্দুরা। মহম্মদ ইউনুসের নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকার বারংবার সংখ্যালঘু হিন্দুদের স্বার্থ ও নিরাপত্তা সুনিশ্চিত করার বিষয়ে আশ্বাস দিয়েছে। যদিও সম্প্রতি দুর্গাপুজোয় ঘটে যাওয়া একের পর এক হামলার ঘটনা ভাবাচ্ছে সবাইকে।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর