অ্যাকাউন্টে ঢুকবে বাড়তি টাকা! DA বাড়ছে এই রাজ্য সরকারি কর্মীদের! সুখবর দিলেন মুখ্যমন্ত্রী

বাংলা হান্ট ডেস্কঃ দুর্গাপুজো সদ্য শেষ হয়েছে। এবার লক্ষ্মীপুজো, কালীপুজো, জগদ্ধাত্রী পুজোর পালা। এই উৎসবের আবহে এবার এই রাজ্য সরকারি কর্মীদের জন্য বড় খবর। সম্প্রতি ডিএ (Dearness Allowance) বৃদ্ধির ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, রাজ্য সরকারি কর্মীরা যেমন সুযোগ সুবিধা পাচ্ছেন, এবার থেকে রাজ্য পরিবহণ নিগমের কর্মীরাও সেই সুযোগ সুবিধা পাবেন।

  • এই রাজ্য সরকারি কর্মীদের ডিএ (Dearness Allowance) বৃদ্ধির ঘোষণা!

উৎসবের মরসুমে হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সুং সুখু সেই রাজ্যের পরিবহণ নিগমের কর্মীদের ডিএ (DA) বৃদ্ধির সুখবর দিয়েছেন। তিনি বলেন, ‘আমাদের রাজ্য সরকারি কর্মীদের যেমন ৪% ডিএ বাড়ানো হয়েছিল, সেভাবেই হিমাচল প্রদেশের পরিবহণ নিগমের কর্মীদেরও মহার্ঘ ভাতা বাড়ানো হচ্ছে’।

মুখ্যমন্ত্রীর এই ঘোষণায় মুখে হাসি ফুটেছে হিমাচল প্রদেশের পরিবহণ নিগমের কর্মীদের। যদিও এখানেই শেষ নয়! ওই রাজ্যের মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, রাজ্য সরকারি কর্মীদের এবং রিটায়ারড রাজ্য সরকারি কর্মীদের (State Government Employees) মতো পরিবহণ নিগমের কর্মীরাও এবার আগেই মাইনে ও পেনশন পাবেন।

আরও পড়ুনঃ বিনামূল্যে চাকরির প্রশিক্ষণ! মাসে মাসে মিলবে ৫০০০ টাকা! দুর্দান্ত প্রকল্প সরকারের

সুখবিন্দর সিং সুখু বলেন, পরিবহণ নিগমের কর্মচারীরা আগামী ২৮ তারিখের মধ্যেই চলতি অক্টোবর মাসের মাইনে ও পেনশন (Pension) পেয়ে যাবেন। মুখ্যমন্ত্রীর কথায়, ‘(কর্মচারীদের) সময়মতো মাইনে দেওয়ার গুরুত্ব আমরা বুঝতে পারি। বিশেষ করে উৎসবের সময় সেই বিষয়ে আমরা বদ্ধপরিকর’।

Dearness Allowance DA hike by Government of Odisha Government employees

এদিকে হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী ডিএ (Dearness Allowance) বৃদ্ধি নিয়ে বড় সুখবর দিলেও পশ্চিমবঙ্গের ক্ষেত্রে এখনও তেমন কোনও ঘোষণা করা হয়নি। চলতি বছর এপ্রিল মাসে শেষবার মহার্ঘ ভাতা বাড়ানো হয়েছিল। তখন ৪% ডিএ বৃদ্ধি করা হয়েছিল। বর্তমানে ১৪% হারে মহার্ঘ ভাতা পাচ্ছেন পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীরা।

অন্যদিকে বিগত কয়েক মাস ধরে কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ বৃদ্ধি নিয়ে নানান জল্পনা কল্পনা শোনা যাচ্ছে। কবে এই নিয়ে ঘোষণা করা হবে, কত শতাংশ মহার্ঘ ভাতা (Dearness Allowance) বাড়ানো হবে তা নিয়ে চর্চা চলছে। রিপোর্ট অনুযায়ী, এবারও ৩% অথবা ৪% হারে মহার্ঘ ভাতা বৃদ্ধি করতে পারেন কেন্দ্রীয় সরকার। চলতি বছর জানুয়ারি মাসে কেন্দ্রীয় সরকারি কর্মীদের শেষবার ডিএ বাড়ানো হয়েছিল। শীঘ্রই ফের এই নিয়ে ঘোষণা করা হতে পারে বলে মনে করা হচ্ছে।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর