টাক নিয়ে নো আক্ষেপ! ‘বুদ্ধিমান’দের দেওয়া হলো সংবর্ধনা, অভিনব উদ্যোগ শওকত মোল্লার!

বাংলাহান্ট ডেস্ক : টাক পড়ল মানেই মাথায় চিন্তা ভোঁ ভোঁ করে ঘোরা শুরু। কারণ চুল না থাকলে স্টাইল করে চুল কাটাও যাবেনা, এমনকি মুখের সাথে মানানসইও লাগবেনা। বর্তমান যুগে অধিকাংশ ছেলেরাই এই টাকের চাপে নাস্তানাবুদ। রাস্তায় বেরোলেই “টাকলু কাকু” বলে খ্যাপাতে থাকে বাচ্চারা। আজকাল আবার টাকের চক্করে পাত্রীও খুঁজে পাওয়াও চাপের।

ব্যঙ্গ পাত্র হতে না চাওয়ার জন্য অনেকেই বিভিন্ন রকমের ব্যবস্থা নিতে থাকেন। কিন্তু এবার টাক ব্যক্তিদের দেওয়া হলো বিশেষ সংবর্ধনা। দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ে ১০০ জন  টাক ব্যক্তিদের, তাদের এই গুণের জন্য করা হল সংবর্ধিত। বিষয়টি শুনতে অবাক লাগলেও একথাই সত্যি যে টাক ব্যক্তিদের বিশেষ সংবর্ধনা দেওয়া হয়েছে। তাও আবার বুদ্ধিজীবী হিসেব।

অভিনব প্রয়াস তৃণমূল (TMC) বিধায়কের

আর এই সংবর্ধনা দিয়েছেন তৃণমূল (TMC) বিধায়ক শওকত মোল্লা। লক্ষ্মীপুজোর দিন অভিনব উদ্যোগ শুরু করলেন তৃণমূল নেতা। আসলে বুধবার যাদের মাথায় চুল কম রয়েছে কিংবা টাক পড়ে গেছে এমন ব্যক্তিদের জড়ো করে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিলেন শওকত মোল্লা। আর এই অনুষ্ঠানে দুটি গ্রাম থেকে মোট ১০০ জন টাক ব্যক্তিকে এদিন সংবর্ধিত করা হয়।

TMC

তবে তাদের মধ্যে সকলের টাকেই রয়েছে বিভিন্ন বৈচিত্র্য। এক একজন ব্যক্তির একেক রকমের টাক পড়েছে। আর তাদেরকেই একটি করে পাঞ্জাবি ও গোলাপ ফুল উপহার দিয়ে বিশেষ সম্মান জানান তৃণমূল বিধায়ক। আর সেইসাথে বলেন, “টেকো মানেই বুদ্ধিমান, জ্ঞানী। টাক থাকে বুদ্ধিজীবীদের।” আসলে তৃণমূল (TMC) বিধায়কের দাবি, সকলেই সমাজের জন্য নতুন কিছু করছেন, তাই তিনিও সেখান থেকে পিছিয়ে যায় কি করে। সেজন্যই এমন অভিনব উদ্যোগের কথা ভেবেছেন।

আরোও পড়ুন : আমরণ অনশনের মাঝেই নয়া সিদ্ধান্ত! এবার বিরাট কর্মসূচি জুনিয়র ডাক্তারদের! তোলপাড়

তবে এবার শুধু দুটি গ্রামের ব্যক্তিদের সংবর্ধনা দিয়ে সম্মানিত করা হয়েছে। আগামী দিনে সমগ্র ব্লকে এবং গোটা বিধানসভা কেন্দ্রের সমস্ত টাক পড়া মানুষকে একত্রিত করে সংবর্ধনা দেওয়া হবে বলে সূত্রের খবর।  আর সেটা আয়োজন করবেন স্বয়ং তৃণমূল (TMC) বিধায়ক শওকত মোল্লা। শুধু তাই নয়, একই সাথে বড় করে প্রতিযোগিতা আয়োজনেরও চিন্তাভাবনা করছেন তিনি। যদিও বিধায়কের এমন উদ্যোগ দেখে খুশি হয়েছেন সম্মানিত ওই ব্যক্তিরা।

IMG 20241017 134848

এ বিষয়ে শওকত মোল্লা জানান, “যাদের আমরা টাক মাথার লোক বলি, এমন লোক আমাদের এলাকায় প্রচুর আছেন। এদের বুদ্ধি বেশি। এঁরা জ্ঞানী এবং বুদ্ধিজীবী। দুটো অঞ্চলের ১০০ জন মানুষকে সংবর্ধনা দিয়েছি। পরে গোটা ব্লকে এক হাজার এমন লোককে সংবর্ধনা দেব। একটা কম্পিটিশন করানোরও ইচ্ছা আছে।” যদিও তৃণমূল (TMC) নেতার এমন উদ্যোগ দেখে অনেকেই বাঁকা চোখে তাকিয়েছেন। পিছন থেকে মুচকি হাসতে শুরু করেছেন অনেকেই। টাক নিয়ে কোন কবিতা তৈরি না হলেও, টাক নিয়ে কর্মসূচি তৈরি করে ইতিহাস ঘুরছেন তৃণমূল বিধায়ক শওকত মোল্লা।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর