এবার জামিন পাচ্ছেন কুন্তল ঘোষ? নিয়োগ দুর্নীতি মামলায় বড় নির্দেশ দিয়ে দিল সুপ্রিম কোর্ট

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) মামলায় বহুদিন জেলবন্দি হুগলির কুন্তল ঘোষ (Kuntal Ghosh)। সম্প্রতি জামিন চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন কুন্তল। তবে কুন্তলের আর্জিতে সায়ান দিল না সর্বোচ্চ আদালত (Supreme Court)। এখনই নেতার জামিনে হস্তক্ষেপ করল না সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট এই সংক্রান্ত বিষয়ে ফের কুন্তলকে হাই কোর্টে আবেদন করার কথা বলেছেন।

বৃহস্পতিবার বিচারপতি সূর্য কান্ত, বিচারপতি সিটি রবি কুমার এবং বিচারপতি উজ্জ্বল ভূয়ানের বেঞ্চে কুন্তলের জামিন মামলার শুনানি ছিল। কুন্তলের আর্জিতে কোনো হস্তক্ষেপ না করে তাকে হাই কোর্টে আবেদন করার পরামর্শ দেয় শীর্ষ আদালত। জামিনের মামলাটি নিয়মিত শুনানি করে সিদ্ধান্ত নেওয়ারও জন্যও হাইকোর্টকে বার্তা দিয়েছে সুপ্রিম কোর্ট।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ২০২৩ সালের জানুয়ারি মাসে ইডি’র হাতে গ্রেফতার হন তৎকালীন তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষ। তার নিউটাউনের চিনার পার্কের জোড়া ফ্ল্যাটে টানা ২৪ ঘণ্টা তল্লাশির পর গ্রেফতার করা হয় তাকে। তদন্তে অসহযোগিতার অভিযোগে তৃণমূল যুব নেতাকে গ্রেফতার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। এরপর তদন্তে তার বিরুদ্ধে একাধিক অভিযোগের প্রমাণ মেলে।

অযোগ্য চাকরিপ্রার্থীদের থেকে চাকরির প্রতিশ্রুতির বিনিময়ে টাকা তোলা, হিসাব-বহির্ভূত আর্থিক লেনদেনের মতো একাধিক বিস্ফোরক অভিযোগ উঠে আসে কুন্তলের বিরুদ্ধে। পড়ে ইডির পাশাপাশি নিয়োগ সংক্রান্ত দুর্নীতির মামলায় কুন্তলকে গ্রেফতার করে সিবিআই-ও।

kuntal ghosh

আরও পড়ুন: আরজি কর কাণ্ডের জের! সিভিক ভলেন্টিয়ারদের নিয়ে বিরাট সিদ্ধান্ত … তোলপাড় রাজ্য!

ইডির দাবি ছিল, নিয়োগ দুর্নীতিতে চাকরির নাম করে কোটি কোটি টাকা নিয়েছেন কুন্তল। পর্ষদের সাইট হ্যাক (Website Hack) করেই চাকরির টোপ দিতেন তৃণমূলের তৎকালীন যুবনেতা। পর্ষদের ওয়েবসাইট হ্যাক করে নকল শংসাপত্র বানিয়ে অযোগ্যদের চাকরির ব্যবস্থা করে দিতেন কুন্তল। এর আগে
কুন্তলের জামিনের বিরোধিতা করে আদালতে সিবিআই জানিয়েছিল, মামলার তদন্তের মাঝে ছাড়া পেলে এই সংক্রান্ত প্রমাণ নষ্ট হতে পারে। সেই সময় আরেক অভিযুক্ত নীলাদ্রি ঘোষকে জামিন দিলেও কুন্তলকে মুক্তি দেয়নি আদালত। এর পর জামিন চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন কুন্তল।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর