এই একটা সিদ্ধান্তেই ঘটল বিপর্যয়! অবশেষে ক্ষমা চাইলেন রোহিত, জানালেন কোথায় হয়েছে ভুল

বাংলা হান্ট ডেস্ক: রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দল বর্তমানে বেঙ্গালুরুতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলছে। যার প্রথম দিনে বৃষ্টির কারণে খেলা ভেস্তে গেলেও দ্বিতীয় দিনের প্রথম ইনিংসে ৪৬ রানে অলআউট হয়ে যায় ভারতীয় দল। এমতাবস্থায়, ভারতের ৯২ বছরের টেস্ট ইতিহাসে প্রথমবারের মতো দেশের মাটিতে সর্বনিম্ন স্কোর করে অলআউট হতে হয়েছে রোহিত বাহিনীকে। যেটি নিঃসন্দেহে একটি লজ্জার রেকর্ড।

ক্ষমা চাইলেন রোহিত (Rohit Sharma):

সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, এই ম্যাচে এমন একটি বড় ভুল করেছিলেন রোহিত শর্মা (Rohit Sharma) যার শাস্তি ভোগ করতে হয়েছে পুরো দলকে। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার পর এই ভুলের জন্য অনুরাগীদের কাছে ক্ষমাও চেয়েছেন অধিনায়ক। ঠিক কোথায় তিনি ভুল করেছেন সেটাও জানিয়েছেন রোহিত।

রোহিত শর্মা (Rohit Sharma) জানিয়েছেন যে, তিনি পিচ বুঝতে বড় ভুল করেছেন। অর্থাৎ, তিনি ঠিকমতো পিচের প্রকৃতি অনুধাবন করতে পারেননি। এই কারণে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন তিনি। রোহিত আরও জানান যে, তিনি ভেবেছিলেন পিচে প্রথম সেশনটি ক্রিটিক্যাল হবে। কিন্তু তা ঘটেনি।

বড় ভুল করলেন অধিনায়ক: রোহিত (Rohit Sharma) জানিয়েছেন, “আমাদের মনে হয়েছিল পিচে খুব বেশি ঘাস নেই। আমরা ভেবেছিলাম ম্যাচের প্রথম সেশনে যা হওয়ার হবে। এর পরে, খেলার অগ্রগতির সাথে সাথে এটি (পিচ) তার দিক পরিবর্তন করবে। আমরা যখনই ভারতে খেলি, প্রথম সেশন সবসময়ই ক্রিটিকাল হয়। এরপর উইকেট (পিচ) জমতে শুরু করে এবং স্পিনাররা এখানে সাহায্য পেতে শুরু করে।”

আরও পড়ুন: ফের বাজিমাত করলেন সৌরভ! পেয়ে গেলেন দিল্লি ক্যাপিটালসের মালিকানাধীন সংস্থার বিরাট দায়িত্ব

রোহিতের (Rohit Sharma) মতে, “আমি যেমন বলেছি, এখানে (পিচ) তেমন ঘাস ছিল না, তাই আমরা ভেবেছিলাম কুলদীপকে ম্যাচে অন্তর্ভুক্ত করা উচিত। কারণ কুলদীপ ফ্ল্যাট পিচে বোলিং করেছে এবং উইকেটও নিয়েছে।”

আরও পড়ুন: এগিয়ে চলেছে ভারত, ফের ট্র্যাকে ফিরল রফতানির পরিমাণ! সামনে এল বিরাট পরিসংখ্যান

বেঙ্গালুরু টেস্টে ভারত-নিউজিল্যান্ডের প্লেয়িং ইলেভেন:
ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, কেএল রাহুল, সরফরাজ খান, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, জাসপ্রীত বুমরাহ এবং মোহাম্মদ সিরাজ।

নিউজিল্যান্ড দল: টম ল্যাথাম (অধিনায়ক), ডেভন কনওয়ে, উইল ইয়ং, রচিন রবীন্দ্র, ড্যারিল মিচেল, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), গ্লেন ফিলিপস, ম্যাট হেনরি, টিম সাউদি, আজাজ প্যাটেল এবং উইলিয়াম ও’রকে।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর