টিম ইন্ডিয়ার হেরে যাওয়ার পেছনে ইনিই হলেন বড় “ভিলেন”, আগামী ম্যাচে পড়তে পারেন বাদ

বাংলা হান্ট ডেস্ক: ভারত (India National Cricket Team) ও নিউজিল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শেষ হয়েছে। যেখানে ম্যাচের পঞ্চম দিনে বেঙ্গালুরুতে খেলা এই ম্যাচে জিতেছে নিউজিল্যান্ড দল। এই ম্যাচে নিউজিল্যান্ড ৮ উইকেটে জিতেছে। এদিকে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে হারের ফলে টিম ইন্ডিয়ার বড় ক্ষতি হয়েছে।

টিম ইন্ডিয়ার (India National Cricket Team) হেরে যাওয়ার পেছনে ইনিই হলেন বড় “ভিলেন”:

শুধু তাই নয়, ভারতের এক তারকা খেলোয়াড়ের অত্যন্ত খারাপ পারফরম্যান্সও এই পরাজয়ের জন্য অনেকটাই দায়ী। আসলে, দলের (India National Cricket Team) পরাজয়ের ক্ষেত্রে সবচেয়ে বড় ভিলেন হিসেবে বিবেচিত হচ্ছেন কেএল রাহুল। তাঁর ধারাবাহিক খারাপ ফর্ম টিম ইন্ডিয়ার জন্য উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। রাহুল বিগত বেশ কয়েকটি ম্যাচ ধরেই তেমন চমকপ্রদ পারফরম্যান্স প্রদর্শন করতে পারছেন না।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে হয়েছেন ফ্লপ: জানিয়ে রাখি যে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলায় কেএল রাহুল খুবই হতাশাজনক পারফর্ম করেন। ওই ম্যাচের প্রথম ইনিংসে কেএল রাহুল শূন্য রানে আউট হন। এদিকে, ম্যাচের দ্বিতীয় ইনিংসে তিনি করেন মাত্র ১২ রান। প্রথম ইনিংসে ভারতের (India National Cricket Team) পুরো ব্যাটিং লাইনআপ ব্যর্থ হয়েছিল। কিন্তু টিম ইন্ডিয়া তার দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত কামব্যাক করে।

India National Cricket Team lost for this player.

শুধু তাই নয়, দ্বিতীয় ইনিংসে প্রায় সমস্ত ভারতীয় ব্যাটার ভালো পারফরম্যান্স করেছিলেন এবং লড়াইয়ে টিম ইন্ডিয়াকে সমর্থন করেছিলেন। কিন্তু কেএল রাহুল কিছুই করতে পারেননি। এছাড়া, এই ম্যাচে একটি ক্যাচও ফেলেছেন তিনি। সামগ্রিকভাবে, অনুরাগীরা ভারতের হারের জন্য তাঁর খারাপ পারফরম্যান্সকে দায়ী করছেন।

আরও পড়ুন: চিনের প্রেমে হাবুডুবু! বেজিংয়ের জন্য নেপালের প্রধানমন্ত্রী করলেন বড় ঘোষণা, প্রভাব পড়বে ভারতে?

প্রথম ম্যাচের কন্ডিশন কেমন ছিল: ভারত (India National Cricket Team) এবং নিউজিল্যান্ডের মধ্যে খেলা প্রথম টেস্ট ম্যাচের কথা বলতে গেলে, এই ম্যাচে টিম ইন্ডিয়াকে ৮ উইকেটে পরাজিত হতে হয়েছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করে ৪৬ রানে অলআউট হয়ে যায় টিম ইন্ডিয়া। এরপর নিউজিল্যান্ড করে ৪০২ রান। ভারতীয় দল দ্বিতীয় ইনিংসে ভালো প্রত্যাবর্তন করে ৪৬২ রান করে। এর ফলে নিউজিল্যান্ডকে জয়ের জন্য ১০৭ রানের টার্গেট দেয় টিম ইন্ডিয়া। যা খুব সহজেই তুলে ফেলে কিউইরা।

আরও পড়ুন: নিউজিল্যান্ডের কাছে হেরে বড় সিদ্ধান্ত নিল টিম ইন্ডিয়া! ৩ বছর পর দলে এন্ট্রি নিচ্ছেন এই তারকা খেলোয়াড়

পরের ম্যাচে বাদ পড়তে পারেন দল থেকে: এদিকে, মনে করা হচ্ছে যে, পরের ম্যাচে বাদ পড়তে পারেন কেএল রাহুল। কারণ, এখনও তিনি ভালো ফর্মে ফিরতে পারেননি। এদিকে, দ্বিতীয় এবং তৃতীয় টেস্ট ম্যাচের জন্য ঘোষণা করা দলে (India National Cricket Team) ইতিমধ্যেই স্থান দেওয়া হয়েছে ওয়াশিংটন সুন্দরকে। এমন পরিস্থিতিতে, অনুমান করা হচ্ছে ওয়াশিংটন সুন্দর খেললে প্লেইং ইলেভেন থেকে বাদ পড়তে পারেন কেএল রাহুল।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর