আজই…! সুপ্রিম কোর্টে SSC ২৬০০০ চাকরি মামলায় বড় আপডেট, কি জানা যাচ্ছে?

বাংলা হান্ট ডেস্কঃ অপেক্ষা শেষ হচ্ছে না। সুপ্রিম কোর্টে (Supreme Court) ফের পিছিয়ে গেল স্কুল সার্ভিস কমিশনের ২৬ হজার চাকরি বাতিল মামলা (SSC Recruitment Scam)। গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্টে এই মামলার শুনানির কথা ছিল। তবে মামলাটির শুনানি ফের পিছিয়ে গেল। আদালত সূত্রে খবর, সময়ের অভাবে এদিন শুনানি করা যায়নি।

সুপ্রিম কোর্ট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, এই মামলার শুনানি আজ অর্থাৎ বুধবার হওয়ার সম্ভাবনা রয়েছে। গতকাল, মামলাটি ২৭ নম্বর সিরিয়ালে ছিল। প্রসঙ্গত,
বহুদিন ধরে সুপ্রিম কোর্টে ঝুলে রয়েছে SSC ২৬০০০ চাকরি বাতিল মামলা। সর্বোচ্চ আদালতে (Supreme Court) বারংবার পিছিয়ে যাচ্ছে এসএসসি চাকরি (SSC Recruitment Scam) বাতিল মামলার শুনানি।

এই মামলার দ্রুত শুনানি চেয়ে আদালতের দ্বারস্থ হলে শুনানির কথা জানিয়েছেন প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ। সেই মতো মঙ্গলবার স্কুল সার্ভিস কমিশনের মামলাটি শুনানির জন্য আদালতে উঠলেও শুনানি হয়নি। প্রসঙ্গত এর আগে সর্বোচ্চ আদালতে (Supreme Court) পিছিয়েছে শুনানি। শেষবারও ফের সেই শুনানি পিছিয়ে যায়। আদালত তরফে জানানো হয়, একই দিনে আরও একাধিক মামলার শুনানি ছিল। মূলত সময়ের অভাবে শুনানি সম্ভব হচ্ছে না। আর এবারেও তাই হল।

চলতি বছর ১৮ এপ্রিল নিয়োগ দুর্নীতির জেরে এসএসসি ২০১৬ সালের গোটা প্যানেল বাতিল করে দেয় কলকাতা হাইকোর্টের দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ। আদালতের এই রায় নিয়ে তোলপাড় শুরু হয়ে যায় গোটা রাজ্যে। উচ্চ আদালতের রায়ে এক ধাক্কায় চাকরি যায় প্রায় ২৬০০০ জনের।

Supreme Court

আরও পড়ুন: সরকারি কর্মীদের জন্য বড় সুখবর! দীপাবলির আগেই অ্যাকাউন্টে মোটা টাকা দেবে কেন্দ্র সরকার

হাইকোর্টের রায়ের ৪৮ ঘণ্টার মধ্যেই তা চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যায় রাজ্য সরকার, এসএসসি, মধ্যশিক্ষা পর্ষদ। সুপ্রিম কোর্টে সেই মামলা উঠলে আপাতত সকলেরই চাকরি বহাল রাখা হয়েছে। সকলকে রক্ষাকবচ দিয়েছে আদালত। তবে সুপ্রিম কোর্ট স্পষ্ট জানিয়ে দেয়, দুর্নীতি প্রমাণ হলে শিক্ষকদের (ssc recruitment scam) চাকরি তো যাবেই পাশাপাশি ফেরত দিতে হবে বেতনও। এর জেরে আপাতত ২৬০০০ চাকরির ভাগ্য ঝুলে রয়েছে। আজ প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হওয়ার কথা রয়েছে।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর