ঘুরে গেল মোড়! এবার বিপাকে অনিকেত? যা করতে চলেছেন জুনিয়র ডাক্তাররা…

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডের পর থেকেই প্রতিবাদে সরব জুনিয়র ডাক্তাররা। সেই আন্দোলনের অন্যতম ‘মুখ’ হলেন অনিকেত মাহাতো। এবার তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি দিলেন জুনিয়র চিকিৎসকদের নয়া সংগঠন ‘ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস অ্যাসোসিয়েশন’। শনিবার দুপুর ৩টেয় শহর কলকাতার প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক করে এই সংগঠন আত্মপ্রকাশ করে। সেই সঙ্গেই অনিকেতের বিরুদ্ধে হাইকোর্টে (Calcutta High Court) যাওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়।

  • অনিকেতের বিরুদ্ধে উচ্চ আদালতে (Calcutta High Court) যাওয়ার হুঁশিয়ারি!

এদিন আরজি করের (RG Kar Hospital) ইন্টার্ন শ্রীষ চক্রবর্তী বলেন, ‘অভয়ার মৃত্যুকে সামনে রেখে কিছু জন অরাজকতা তৈরির চেষ্টা করে। আমরাই আন্দোলন শুরু করেছিলাম। হুমকি সংস্কৃতির মিথ্যে অভিযোগ এনে সাসপেনশন করানো হয়। আমরা হাইকোর্টে যাব। অনিকেত মাহাতো সমাজের সামনে আমাদের কালিমালিপ্ত করানোর চেষ্টা করেছে। অভয়া দিদির নামে ৪.৫ কোটি টাকা তোলা হয়েছে। ওরা টেররিস্ট কালচার চালাচ্ছে’।

জানা যাচ্ছে, আরজি কর হাসপাতালের যাদের বিরুদ্ধে হুমকি সংস্কৃতির অভিযোগ, হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশে যারা সেখানে প্রবেশ করেছেন, মূলত তাঁরাই এই নতুন সংগঠন তৈরি করেছেন। শুধু তাই নয়! অভিযোগ, এর নেপথ্যে তৃণমূল ছাত্র পরিষদের প্রত্যক্ষ মদতও আছে।

আরও পড়ুনঃ DA নিয়ে টানাপড়েন অব্যাহত! এর মাঝে সরকারি কর্মীরা যা করতে চলেছেন … ঘুম উড়ল মমতা সরকারের!

আজকের সাংবাদিক সম্মেলনে সাগর দত্ত মেডিক্যাল কলেজের ডাক্তারি পড়ুয়া আনসারুল হক এক ছাত্রীর নাম নিয়ে বলেন, অভয়ার ময়নাতদন্ত যিনি সই করেছিলেন, আজ তাঁর ব্যাঙ্কেও ২৮ লক্ষ টাকা রয়েছে। অনিকেত মাহাতোরা (Aniket Mahato) তাঁদের বিরুদ্ধে মিথ্যে বলেছে বলে দাবি করেন তিনি। একইসঙ্গে বলেন, তাঁদের নামে কোনও কেস নেই।

Aniket Mahato Calcutta High Court

আরজি কর কাণ্ডের পর থেকে এই ঘটনার বিচার, ডাক্তারদের সুরক্ষা সহ একগুচ্ছ দাবিতে সরব ছিল ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট নামের একটি সংগঠন। এবার জুনিয়র ডাক্তারদের নতুন একটি সংগঠন আত্মপ্রকাশ করল। শুধু তাই নয়! প্রতিবাদকারী জুনিয়র চিকিৎসক অনিকেত মাহাতোর বিরুদ্ধে হাইকোর্টে (Calcutta High Court) যাওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন তাঁরা। এবার এই জল কতদূর গড়ায় সেটাই দেখার।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর