চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! বিপুল শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি এই ব্যাঙ্কের, এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: এবার একটি বড় খবর সামনে এসেছে। মূলত, চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে দুর্দান্ত সুযোগ। বিশেষ করে যাঁরা ব্যাঙ্কে চাকরির বিষয়ে আগ্রহী তাঁদের জন্য রয়েছে সুখবর। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, বিপুল শূন্যপদে নিয়োগের (Recruitment) জন্য বিজ্ঞপ্তি জারি করেছে IDBI ব্যাঙ্ক (IDBI Bank)। ইতিমধ্যেই এই আবেদনের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। বর্তমান প্রতিবেদনে আজ আমরা এই নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত বিস্তারিত তথ্য উপস্থাপিত করছি।

   

শূন্যপদের সংখ্যা: জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে, মোট ২,১০০ টি শূন্যপদে নিয়োগ করা হবে।

A big update for job seekers

শূন্যপদের বিবরণ: মূলত, জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ও এক্সিকিউটিভস-সেলস অ্যান্ড অপারেশন পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। এক্ষেত্রে জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজারের জন্য শুন্যপদ হল ৮০০ টি ও এক্সিকিউটিভস-সেলস অ্যান্ড অপারেশন পদে ১৩০০ জনকে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: প্রসঙ্গত উল্লেখ্য যে, জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদের ক্ষেত্রে আবেদনে ইচ্ছুক প্রার্থীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর-সহ স্নাতক পাশ করতে হবে। তবে, সংরক্ষিত শ্রেণি এবং বিশেষভাবে সক্ষম প্রার্থীদের স্নাতকে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। অপরদিকে এক্সিকিউটিভস-সেলস অ্যান্ড অপারেশন পদের জন্য প্রার্থীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো স্ট্রিমে স্নাতক পাশ হতে হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: ২০ বছর পর আমজনতার জন্য ঢেলে দিল ভালোবাসা, ১ লক্ষ কোটি টাকা বাজি লাগালো টাটা গ্রুপ

বয়সসীমা: প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ২০ বছর এবং সর্বোচ্চ বয়স হল ২৫ বছর।

আবেদন প্রক্রিয়া: আবেদনে ইচ্ছুক যোগ্য প্রার্থীরা IDBI ব্যাঙ্কের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন জমা দিতে পারবেন।

আরও পড়ুন: কেন তীব্র সঙ্কটের মুখে পড়ল পাকিস্তান? নীরবতা ভেঙে জানালেন স্বয়ং মন্ত্রী, সামনে এল আসল সত্যি

আবেদন ফি: এক্ষেত্রে সাধারণ ক্যাটেগরির প্রার্থীদের আবেদন ফি হল ১,০০০ টাকা। তবে, তফশিলি জাতি, তফশিলি উপজাতি ও বিশেষভাবে সক্ষমদের ক্ষেত্রে আবেদন ফি হল ২০০ টাকা।

A big update for job seekers

নিয়োগ প্রক্রিয়া: প্রার্থীদের প্রথমে অনলাইন পরীক্ষা নেওয়া হবে এবং তারপরে ডকুমেন্ট ভেরিফিকেশন সহ ইন্টারভিউ এবং মেডিক্যাল পরীক্ষা সম্পন্ন হবে।

গুরুত্বপূর্ণ তারিখ: এক্ষেত্রে ইতিমধ্যেই রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে। যেটি চলবে আগামী ৬ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত। পাশাপাশি, এক্সিকিউটিভস-সেলস অ্যান্ড অপারেশন পদের জন্য অনলাইন পরীক্ষা হবে ৩০ ডিসেম্বর, ২০২৩ তারিখে। এদিকে, জুনিয়ার অ্যাসিট্যান্ট ম্যানেজার পদে নিয়োগের জন্য অনলাইন পরীক্ষা সম্পন্ন হবে আগামী ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে।

 

সম্পর্কিত খবর