টাইমলাইনলাইফস্টাইল

সীমিত গাঁজা সেবন স্বাস্থ্যের পক্ষে উপকারী, বলছে বিশেষজ্ঞ মহল

 

বাংলা হান্ট ডেস্ক : গাঁজা আমাদের ভারতে নিষিদ্ধ একটি বস্তু। কিন্তু গাঁজা খাওয়ার কয়েকটি উপকার রয়েছে এমনটাই বলছে সমীক্ষা।

গাঁজা খেলে খুব খিদে পায় এটা সকলেরই কমবেশি জানা, কিন্তু কেন এমনটা হয় সে কথা কি জানা রয়েছে কি! কারণটা হলো, গাঁজা খেলে শরীরের সব হরমোন গুলি সতেজ হয়ে ওঠে এবং হজম ক্ষমতা দু গুণ বৃদ্ধি পায় ফলে খাবার তাড়াতাড়ি হজম হয়ে যায় এবং খিদে পায়।

দ্বিতীয়ত যেহেতু শুষ্ক নেশা, সেই কারণে শরীরের চট করে খুব একটা ক্ষতি করে না। তবে রোজ খাওয়ার অভ্যাস থাকলে আপনার পক্ষে তা অবশ্যই ক্ষতিকর।

এছাড়াও পরিমিত গাঁজা সেবনে ছেড়ে যাওয়ার অনেক পুরনো রোগ ও মাইগ্রেনের মত নাছোড়বান্দা মাথাব্যথা। তবে সেক্ষেত্রে অবশ্যই পরিমিত পরিমানে গাঁজা সেবন করতে হবে।

এছাড়াও গাঁজা খেলে যৌন ক্ষমতা তিনগুণ বৃদ্ধি পায়।গাঁজা সেবন করে যৌনতায় মত্ত হয়েছেন এমন কয়েকজন যুগলের ওপর সমীক্ষা চালানো হয়। তাদের মতামত, গাঁজা সেবন করার পর দারুণভাবে উপভোগ করা যায় যৌন জীবন। পুরুষের ক্ষেত্রে সঙ্গমের সময় বৃদ্ধি পায় অনেকক্ষণ। এবং মহিলারাও বেশ আবেদনময়ী হয়ে ওঠে। এক ঝটকায় মনের বয়স অনেকটাই কমিয়ে দিতে পারে গাঁজা। আর যৌন জীবন ভালো থাকলে শরীর যে সব সময়ই চাঙ্গা থাকে তা আর বলার অপেক্ষা রাখে না। আর যৌন জীবন ভালো হলে এমনিতেই সুস্থ থাকা যায় এ কথা সকলেরই জানা।

Related Articles

Back to top button