মোদীর “জাবরা ফ্যান”! জন্মদিনে উপহার দেওয়ার জন্য ৭,২০০ হিরে দিয়ে প্রধানমন্ত্রীর ছবি বানালেন ব্যক্তি

বাংলা হান্ট ডেস্ক: ইতিমধ্যেই সমগ্র দেশ তথা বিদেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) ক্রমবর্ধমান জনপ্রিয়তা প্রমাণ করে দেয় যে, তাঁর অনুরাগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এমনকি জনপ্রিয়তার বিচারে বিশ্বের একাধিক শীর্ষ নেতৃত্বদেরও টেক্কা দিয়েছেন মোদী। এদিকে, আগামী ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭৩ তম জন্মদিন। ওই দিনটিতে প্রধানমন্ত্রীকে শুভকামনা জানানোর পাশাপাশি বিভিন্ন উপহারও পাঠান বিপুলসংখ্যক মানুষ।

ঠিক সেই রকমই এক অনন্য উপহার তৈরি করে সবাইকে তাক লাগালেন সুরাটের এক ব্যক্তি। তিনি ৭,২০০ টি হিরে দিয়ে প্রধানমন্ত্রীর ছবি তৈরি করেছেন। আর ওই ছবিটিই প্রধানমন্ত্রীকে উপহার দিতে চান সুরাটের বিপুল জেপিওয়ালা। প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, বিপুল পেশায় একজন আর্কিটেক্ট ইঞ্জিনিয়ার।

   

তিনি এখনও পর্যন্ত বহুজনের বাড়িতে ইন্টেরিয়র ডিজাইনার হিসেবে কাজ করলেও বরাবরই নতুন কিছু করতে চেয়েছিলেন। আর তারপর থেকেই বিভিন্ন ধরণের ছবি তৈরি করতে শুরু করেন বিপুল। উল্লেখ্য যে, সুরাট হল এমনই একটি শহর যেটি সমগ্ৰ বিশ্বে হিরের জন্য বিখ্যাত। তাই বিপুলও হিরে দিয়ে প্রধানমন্ত্রীর প্রতিকৃতি বানাতে চেয়েছিলেন।

আরও পড়ুন: টিকিট কাটার পর কতক্ষণের মধ্যে ধরতে হয় ট্রেন? সফর করার আগে অবশ্যই নিন জেনে

বিপুলের এই অনন্য ছবিটি তৈরি করতে প্রায় সাড়ে তিন মাস সময় লেগেছে। পাশাপাশি, এই ছবিটি তৈরি করার ক্ষেত্রে তিনটি ভিন্ন রঙের হিরে ব্যবহার করেছেন তিনি। সেগুলি হল মূলত, আমেরিকান হিরে। যা দেখতে অবিকল আসল হিরের মতোই।

আরও পড়ুন: এই ব্যাঙ্কের শেয়ার করছে টাকার বৃষ্টি! ১০,০০০ টাকার বিনিয়োগে মিলেছে ৩০০ কোটি! মালামাল বিনিয়োগকারীরা

এই হিরেগুলিকে আটকানোর জন্য একটি বিশেষ ধরণের আঠা ব্যবহার করা হয়েছে। পাশাপাশি, এই হিরেগুলিকে দীর্ঘদিন আটকে রাখতে ব্যবহার করা হয়েছে বিশেষ ধরণের ব্যাকগ্রাউন্ড সিট। প্রসঙ্গত উল্লেখ্য যে, যেহেতু এই বছর প্রধানমন্ত্রী ৭২ বছর পূর্ণ করছেন, তাই এই ছবিতে ৭,২০০ টি হিরে ব্যবহার করা হয়েছে বলেও জানা গিয়েছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর