টাইমলাইনভারত

আঁচড়ও কাটতে পারবে না শত্রুপক্ষ, ভারতীয় বিমানবাহিনীর হাতে এল এক শক্তিশালী হাতিয়ার

বাংলাহান্ট ডেস্কঃ শত্রুপক্ষের ঘুম ওড়াতে আরও শক্তিশালী হচ্ছে ভারতীয় বিমানবাহিনী (indian air force)। সীমান্ত পেরিয়ে শত্রুপক্ষ যাতে ভারতীয় সেনাদের আঁচড় না কাটতে পারে, সেই কারণে এক শক্তিশালী হাতিয়ার নিয়ে এসেছে ভারতীয় বিমানবাহিনী। যা শত্রুপক্ষের ঘুম ওড়াতে সক্ষম।

প্রতিদিনই আধুনিক থেকে আরও আধুনিকতর হয়ে উঠছে ভারতীয় সেনাবাহিনী। শত্রুদের থেকে ভারতমাতা এবং ভারতবাসীকে রক্ষার্থে নতুন নতুন কৌশল রপ্ত, হাতিয়ার আমদানি এবং প্রস্তুত করছে সেনারা। শক্তিশালী এং উন্নতধরনের হাতিয়ার মজুত রেখে ক্ষমতা বাড়াচ্ছে সেনা ভান্ডারের।

যে কোন সময় শত্রুপক্ষকে কড়া ভাষায় জবাব দিতে মঙ্গলবার ভারতীয় বিমানবাহিনীর কাছে চলে এসেছে এক হালকা বুলেট প্রুফ গাড়ি। যা ভারতীয় বায়ুসেনার ক্ষমতাকে আরও বহুগুণ বাড়িয়ে দেবে। যুদ্ধের সময় এই হাতিয়ার যা সর্বোতভাবে রক্ষা করবে ভারতোয় বায়ুসেনাবাহিনীকে।

এই হালকা বুলেট প্রুফ গাড়ির ওজন ৬ টন। এই গাড়ির বিশেষত্ব হল, যে কোনরকম বুলেট এবং গ্রেনেড হামলার থেকে এই গাড়ি সেনাবাহিনীকে সম্পূর্ণভাবে রক্ষা করবে। শুধু তাই নয়, আতঙ্কী হামলার ক্ষেত্রেও এই গাড়ি খুবই কার্যকরী। এই বুলেট প্রুফ গাড়িতে একসঙ্গে ছয়জন গড়ুর কম্যান্ডো অথবা কুইক রিয়াকশন টিমের সদস্য সওয়ার হতে পারবে।

Back to top button