টাইমলাইনভাইরাল

লোকালয়ে দেখা মিলল দুমাথাওয়ালা বিরল প্রজাতির সাপ, ভিডিও দেখতে হুড়মুড়িয়ে পড়ছে নেটজনতা

বাংলাহান্ট ডেস্কঃ সম্প্রতি সোশ্যাল মিডিয়ার দৌলতে আমরা কতই না ভিডিও এক ক্লিকেই দেখতে পায়। তার মধ্যে এমনও কিছু থাকে যা এককথায় অবিশ্বাস্য। তদুপরি ভিডিওটি দেখার পর আমাদের বিশ্বাস করাটা বাঞ্চনীয় হয়ে ওঠে।

মুঠোফোনে আমরা নিজের লোকালয় থেকে বিশ্বের গহীন প্রান্তের ভিডিও দেখতে পায় অনায়াসে। তা কখনও মানুষের কার্যকলাপ হয় তো কখনও পশুপাখি-জীব-জন্তুদের। সেই সব ভিডিও অনেক সময় আমাদের মনে দাগ কেটে যায়, আবার অনেক সময় নিজেদের দিনভোর ব্যস্ততার মাঝে সাময়িক স্বস্তির কারণ হয়ে ওঠে।

আর তাই তো নেটিজেনরাও ওত পেতে বসে থাকে সেই সব ভাইরাল ভিডিও (Viral Video) দেখার জন্য। সম্প্রতি তেমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে যাতে দেখা যাচ্ছে, একটি দুমাথাওয়ালা সাপ লোয়ালয়ের মধ্যে ঢুকে পড়েছে। যা এককথায় বিলুপ্ত প্রায় প্রজাতির মধ্যেই পড়ে বলে মনে করছেন অনেকে।

প্রাচীন কালে এই সাপেদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে মানুষজন অনেক কুসংস্কার মেনে চলত। তদুপরি বলা যেতে পারে, একদল অসাধু লোকেদের জন্য বনাঞ্চল কেটে সাফ করে ফেলা হচ্ছে। আর যারই ফলভুগতে হচ্ছে এখন। মানুষের বসবাসের জায়গায় ঢুকে পড়ছে এমন অজানা প্রজাতির সাপগুলি। উড়িষ্যার কেওনঝড় জেলার দেহিনকিকোটে ঘটেছে এই ঘটনাটি।

তবে সাপটি কারোর কোনও ক্ষতি করেছে কিনা, সে বিষয়ে বিস্তারিত কিছু জানা যায় নি। তবে ভিডিওটি সামাজিক মাধ্যমে শেয়ার করতেই বিদ্যুৎ বেগে ভাইরাল (Viral) হয়ে যায়।

দেখুন সেই ভিডিও—-

Related Articles

Back to top button