হাইকোর্ট, নবান্ন, ইডেন গার্ডেন্স, সব মুসলিমদের জমির ওপর করা হয়েছে! তোলপাড় করা দাবি মৌলানার

বাংলা হান্ট ডেস্কঃ গত এপ্রিল মাস থেকেই শুরু হয়ে গিয়েছে লোকসভা নির্বাচন। রাজ্যের প্রথম দুই দফার ভোট মোটের ওপর সুষ্টুভাবে সম্পন্ন হয়েছে। মঙ্গলবার তৃতীয় দফার ভোটগ্রহণ পর্ব চলছে। এর মাঝেই সমাজমাধ্যমে তুমুল আলোড়ন সৃষ্টি করেছে একটি ভিডিও। সেখানে একজন নামী মৌলানাকে বলতে দেখা যাচ্ছে, কলকাতা হাই কোর্ট (Calcutta High Court), নবান্ন (Nabanna) থেকে শুরু করে ইডেন গার্ডেন্স, নেতাজি সুভাষ চন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দর, সবটা মুসলিমদের জমির ওপর তৈরি হয়েছে।

সোমবার রাতে ‘Megh Updates’ নামের একটি এক্স হ্যান্ডেল থেকে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। সেখানে মমতাজুল ইসলামকে বলতে শোনা যাচ্ছে, কলকাতা হাই কোর্ট থেকে শুরু করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অফিস নবান্ন, সবটা মুসলিমদের জমির ওপর তৈরি। ইডেন গার্ডেন্স (Eden Gardens), নেতাজি সুভাষ চন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দর, টালিগঞ্জের নামও রয়েছে সেই তালিকায়।

   

সেই ভিডিওয় মমতাজুল ইসলামকে বলছেন, ‘কলকাতা হাই কোর্ট মুসলিমদের জমির ওপর অবস্থিত। যে কলকাতা… টিপু সুলতান মসজিদ মুসলিমদের জায়গার ওপর অবস্থিত। ওর চতুর্দিকে যত জায়গা আছে সব মুসলিমদের জমির ওপর অবস্থিত। শুধু এটাই নয়, দিদি বর্তমানে যেখানে থাকছেন, নবান্ন, দ্বিতীয় হুগলি সেতুর পাশে, ইতিহাস বলছে… মোবাইলে সার্চ করুন, ওই জায়গাটাও ওয়াকাফ বোর্ডের ওপর অবস্থিত’।

আরও পড়ুনঃ বাম এজেন্টকে মারধর! কলার ধরে টেনে হিঁচড়ে-ভুয়ো এজেন্টকে বের করলেন সেলিম, ধুন্ধুমার!

এখানেই না থেমে তিনি দাবি করেন, জগৎ বিখ্যাত ইডেন গার্ডেন্স, ইস্টবেঙ্গল, মোহনবাগান ক্লাবও মুসলিমদের জায়গার ওপর তৈরি। এরপর বলেন, ‘নেতাজি সুভাষ চন্দ্র যে বিমানবন্দর রয়েছে… আগে ভাবতাম দাদা-দিদি এসে খুব প্লেনে করে নামছে। তোমার বাপের জায়গায় নামোনি! কলকাতায় এসে মুসলিমদের বুকের ওপর নামছো!’। এরপর নিজের কথার স্বপক্ষে তিনি বলেন, এখনও যদি কেউ বিমানবন্দরের আড়াই নম্বর গেট থেকে বেরিয়ে যশোর রোডের দিকে গাড়ি করে যান, তাহলে ডান দিকে কাঁটাতার দিয়ে ঘেরা একটি মসজিদ চোখে পড়বে। সেখান থেকে বোঝা যায়, ওখানে নিশ্চয়ই কোনও মুসলিম জনবসতি ছিল বলে দাবি করেন তিনি।

A Maulana claims Calcutta High Court Nabanna Eden Gardens is situated on land owned by Muslims

প্রায় ২ মিনিটের এই ভিডিওটি শেয়ার করে ক্যাপশনে লেখা হয়েছে, ‘নামী মৌলানার দাবি কলকাতা হাই কোর্ট এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অফিস মুসলিমদের জমির ওপর অবস্থিত। ইডেন গার্ডেন্স, কলকাতা বিমানবন্দরও ওয়াকাফ বোর্ডের জমির ওপর অবস্থিত। উনি আরও বলেন, কলকাতার প্রত্যেকটা ইঞ্চি তাঁদের সম্পত্তি এবং ‘ওঁদের’ কিচ্ছু নেই’।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর