ডিভিলিয়ার্সকে এই কাজ করতে বাধ্য করলেন কোহলি! প্রমাণ করলেন তিনিই সেরা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সকলেই জানেন এবি ডিভিলিয়ার্স (AB de Villiers) এবং বিরাট কোহলি (Virat Kohli) হলেন অভিন্নহৃদয় বন্ধু। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলার সময় থেকেই তাদের মধ্যে বন্ধুত্ব সুদৃঢ় হয়। দুজনেই ক্রিকেট বিশ্বকে শাসন করেছেন ব্যাট হাতে। তাদের প্রজন্মের প্রত্যেক বোলারই তাদের মুখোমুখি হতে ভয় পেয়েছেন। বিশ্বের বাকি নামিদামি তারকারা যে বোলারদের বোলিংয়ের বিরুদ্ধে অসহায় বোধ করেছেন তাদেরকেই এই দুজন রীতিমতো দাপট দেখিয়ে শাসন করেছেন।

কিন্তু তারা অত্যন্ত ভালো বন্ধু হলেও তাদের মধ্যে অনেক অমিল রয়েছে। এবি ডেভিলিয়ার্স একজন শান্ত স্বভাবের ব্যক্তি এবং মাঠে চুপচাপ নিজের কাজটা করে যাওয়া পছন্দ করেন। বিরাট কোহলির সব সময় অত্যন্ত ছটফটে স্বভাবের মানুষ এবং আগ্রাসনের সঙ্গে নিজের কাজটা করা পছন্দ করেন। তাও তাদের মধ্যে অত্যন্ত ভালো সম্পর্ক রয়েছে।

   

কিন্তু নিজের স্বভাবের কারণেই হয়তো লিওনেল মেসিকে নিজের আদর্শ মানেন ডিভিলিয়ার্স। অতীতে একাধিক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন যে মেসিই তার প্রিয় ফুটবলার এবং তিনি তাকে সর্বকালের সেরা বলে মনে করেন। ক্রীড়াপ্রেমীরা হয়তো এই ব্যাপারটিও মানবেন যে প্রতিভা, স্বভাব এবং ভক্তদেরকে মুগ্ধ করার দিক দিয়ে মেসি এবং এবি’র মধ্যে অত্যন্ত মিল রয়েছে।

অপরদিকে কোহলি ফুটবল জগতে নিজের আদর্শ মানেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। পর্তুগিজ মহাতারকার সঙ্গে তার স্বভাবের অনেকটাই মিল রয়েছে। দুজনেই মাঠে প্রতিপক্ষকে এক ইঞ্চি জমি ছেড়ে দিতেও রাজি হন না। তাদেরকে কেউ মৌখিকভাবে আক্রমণ করলে তারা দ্বিগুণ আক্রমণে বিশ্বাসী। দুজনেই নিজেদের পারফরম্যান্স দিয়ে বহুদিন ধরে সমালোচকদের চুপ করিয়েছেন। আবার দুজনেই মাঠে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাওয়ার সময় নিন্দুকরা তাদের বাক্যবানে ক্ষতবিক্ষত করেছেন।

ronaldo kohli

এখন প্রসঙ্গ হল এবি ডিভিলিয়ার্স, রোনাল্ডোকে কোনওদিনও সেরা তারকাদের মধ্যে উল্লেখ না করলেও এবার রোনাল্ডোকে নিজের বক্তব্যে আনতে বাধ্য হয়েছেন। সম্প্রতি বিরাট কোহলি সম্পর্কিত একটি সাক্ষাৎকার দিতে গিয়ে এবি বলেছেন, “কোহলির একটি জিনিস যা আমার জন্য আলাদা যেটা আমি উডস, ফেদেরার, নাদাল, নোভাক, হ্যামিল্টন এবং সকলের মধ্যে একই রকম দেখতে পেয়েছি, সেটা হলো লড়াকু মনোভাব এবং সেরা হওয়ার আকাঙ্ক্ষা। মেসি বা রোনাল্ডোর মতোই ও কখনো হাল ছেড়ে দেয় না। এই ব্যাপারটাই ওকে শ্রেষ্ঠ বানায়।”

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর