বুড়ো আঙুল দেখিয়ে দুবাই হয়ে আমেরিকায় অভিষেক? বিস্ফোরক দাবি বিজেপির! তুঙ্গে জল্পনা

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ চাঞ্চল্যকর দাবী করা হলো অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) নিয়ে। অভিষেকের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি হয়েছে কিনা সেই বিষয়টা খতিয়ে দেখার ফাঁকেই কলকাতা ছেড়ে বিদেশে পালালেন তৃণমূলের তথাকথিত যুবরাজ। এমনই দাবি করেছেন এক বর্ষিয়ান সাংবাদিক। রাতারাতি এই খবর আসার পরে চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে। শোনা গিয়েছে দুবাই হয়ে আমেরিকা পৌঁছাবেন তিনি। কিন্তু এই তথ্যের সত্যতা বাংলা হান্ট যাচাই করেনি।

এর আগে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের সহকারী ডিরেক্টর পঙ্কজ কুমারকে একটি বার্তা দিয়েছিলেন তৃণমূল নেতা। তিনি জানিয়েছিলেন যে তার চোখের চিকিৎসা প্রয়োজন এবং সেই সংক্রান্ত কাজে তিনি আমেরিকা যাত্রা করতে চান। ২৬ শে জুলাই থেকে ২০ শে আগস্ট, অর্থাৎ প্রায় ২৬ দেশের বাইরে থাকবেন তিনি।

১৫ ই জুলাই এদিকে এই তথ্য পাঠিয়েছিলেন অভিষেক। কিন্তু তাকে দেশ ছাড়ার ব্যাপারে সবুজ সংকেত দেয়নি তদন্তকারী সংস্থা। যদি কোনও অপরাধের সঙ্গে যুক্ত থাকা কেউ গা ঢাকা দিতে বিদেশে যেতে চান এমন ক্ষেত্র বাদ দিয়ে বিদেশ যাত্রায় অনুমতি দেওয়া যায় বলে জানিয়েছিল সুপ্রিম কোর্টের বিচারপতি।

এর আগে লুক আউট নোটিশ থাকার কারণে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা-কে কলকাতা এয়ারপোর্টে আটকানো হয়েছিল। অসুস্থ মা-কে দেখার জন্যও বিদেশ যাত্রার অনুমতি দেওয়া হয়নি তাকে। শীর্ষ আদালত ইডির কাছে জানতে চেয়েছিল যে অভিষেকের বিরুদ্ধে  লুক আউট নোটিশ জারি আছে কিনা।

এরই মাঝে ইডির আপত্তিতে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাস থেকে একটি মামলা সরে গিয়েছিল প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের কাছে। কিন্তু প্রধান বিচারপতি ফের তীর্থঙ্কর ঘোষের এজলাসেই অভিষেকের এফআইআর খারিজের মামলার শুনানি হবে বলেই জানানোর পরে তীর্থঙ্কর ঘোষ জানিয়েছিলেন আগামী সোমবার মামলার শুনানির আগে অভিষেকের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নিতে পারবে না ইডি। এমন অবস্থায় অভিষেকের বিদেশ যাত্রা নিয়ে প্রশ্ন উঠছে। যদিও এখনও কোনও ফুটেজ বা ছবি সামনে আসেনি অভিষেকের দেশ ছাড়ার। তবে যদি সত্যিই তিনি দেশ ছেড়ে থাকেন তাহলে বিমানবন্দরের সিসিটিভি ক্যামেরায় তা নিশ্চিতভাবেই রেকর্ড থাকবে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর