টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘কারোর বিরুদ্ধে অস্বচ্ছতার অভিযোগ উঠলে নেওয়া হবে ব্যবস্থা’, দলীয় নেতৃত্বকে কড়া বার্তা অভিষেকের

বাংলা হান্ট ডেস্কঃ আর কয়েক মাস পরেই অনুষ্ঠিত হতে চলেছে পঞ্চায়েত ভোট। কয়েকটি মহলের দাবি, ভোট সামনের দিকে এগিয়েও আনা হতে পারে। একইসঙ্গে পঞ্চায়েত ভোটে জয়লাভের মাধ্যমে লোকসভা নির্বাচনে নিজেদের ঘাঁটি শক্ত করতে মরিয়া তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) আর এর মাঝেই কোচবিহার এবং নদিয়া জেলার সাংগঠনিক বৈঠকে দলীয় সকল নেতা এবং প্রতিনিধিদের উদ্দেশ্যে স্বচ্ছতার সঙ্গে রাজনীতি করার বার্তা পৌঁছে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। গতকাল দলীয় বৈঠকে অভিষেকের বার্তা, “কোনো রকম অশান্তি চলবে না। পঞ্চায়েত ভোট স্বচ্ছতার সঙ্গে আয়োজন করতে হবে।”

সাম্প্রতিক সময়ে উঠে আসা একাধিক দুর্নীতি মামলায় ক্রমাগত জেরবার হয়ে চলেছে শাসক দল। নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলায় সম্প্রতি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে গ্রেফতার হন পার্থ চট্টোপাধ্যায়। এছাড়াও সিবিআই ও ইডির নজরে রয়েছেন তৃণমূল কংগ্রেসের একাধিক নেতা নেত্রীরা আর এর মাঝেই বাংলার মানুষের সামনে দলের স্বচ্ছতা তুলে ধরতে মরিয়া তৃণমূল। এদিন দলীয় নেতৃত্ব এবং জনপ্রতিনিধিদের মাঝে দলীয় বৈঠকে অভিষেক জানান, “জেলাস্তরে আপনাদেরকে একজোট হতে হবে। আপনারা সাংগঠনিক দিক থেকে যে সকল পদক্ষেপ নেবেন কিংবা নিতে চলেছেন, তার উপর আমাদের নজর রয়েছে। স্বচ্ছতার সঙ্গে রাজনীতি করতে হবে। কেউ কোন দুর্নীতি করলে দল থেকে তাকে বহিষ্কার করার কথা দুবার ভাবা হবে না।”

উল্লেখ্য, সম্প্রতি দুর্নীতির অভিযোগ ওঠায় এদিন নদিয়ার দুই তৃণমূল কংগ্রেস বিধায়ক মানিক ভট্টাচার্য এবং তাপস সাহা ডাক পাননি বলে জানা গিয়েছে। এছাড়াও এদিন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক জানান, “দলের সকলের মধ্যে সুসম্পর্ক থাকা দরকার। কোনওরকম অশান্তি বরদাস্ত করা হবে না। নিজেদের মধ্যে আলোচনার মাধ্যমে যেকোন সিদ্ধান্ত নিতে হবে।” এক্ষেত্রে দলীয় কার্যালয়ের উপরেও এদিন বিশেষ জোর দেন অভিষেক।

বিশেষজ্ঞদের মতে, সম্প্রতি পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে একাধিক অস্বচ্ছতার অভিযোগ ওঠায় ক্রমশ ব্যাকফুটে শাসক দল। সেই সূত্র ধরে এদিন দলীয় নেতৃত্বের উদ্দেশ্যে অভিষেক বলেন, “স্বচ্ছ ভাবমূর্তিকে সামনে রেখেই আমাদের দল এগিয়ে যাবে। আপনাদের প্রত্যেকের উপর আমাদের নজর রয়েছে। কারোর বিরুদ্ধে জীবনযাপনে যদি কোনও অস্বচ্ছতার অভিযোগ পাওয়া যায়, তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।”

Related Articles