fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

সরস্বতী পুজোয় ৫ দিনের ছুটি ঘোষনা রাজ্য সরকারের

রাজ্য সরকারের তরফ থেকে সরকারি কর্মীদের  সরস্বতী পুজোয় অতিরিক্ত ছুটির ঘোষণা করেছে রাজ্য সরকার। রাজ্যে কনো উৎসব হলেই রাজ্য সরকার সরকারি কর্মীদে্র উদ্দেশ্যে একাধিক ছুটি দিয়ে থাকেন । আর এবার  সরস্বতী পুজোয় তার অন্যথা হলো না । আগামী ৩০ ও ৩১ জানুয়ারি সরস্বতী পুজোয় আগাম দু’দিনের ছুটি ঘোষণা করেছিল রাজ্য।

আর তার সঙ্গে যুক্ত করা হয়েছে আরও একটি অতিরিক্ত ছুটি। ২৯ জানুয়ারি বুধবার অতিরিক্ত সরকারি ছুটি হিসেবে ঘোষণা করা হয়েছে। ফলে, বুধবার থেকে টানা রবিবার পর্যন্ত ৫ দিন ছুটি উপভোগ করতে পারবেন রাজ্যের সরকারি কর্মীদের বড় অংশ। তবে এই অতিরিক্ত ছুটির কারন কি সেই নিয়ে অনেকের মনেই অনেক প্রশ্ন দেখা দিয়েছে।

 

 

তিথি মেনে দেখা গেলে , এই মতে শুক্লপক্ষের পঞ্চমী তিথি শুরু হয়ে যাচ্ছে ২৯ জানুয়ারি অর্থাত্‍ বুধবার সকাল থেকেই, তিথি শেষ হচ্ছে ৩০ জানুয়ারি অর্থাত্‍ বৃহস্পতিবার ১০টা ৪৬ মিনিটে ।  আর সব মিলিয়ে এই নিয়মের অদল বদলের জন্যে অনেক স্কুল কলেজে  পুজো নিয়ে সমস্যা দেখা গেছে। পাশাপাশি সেই নিয়ে একটা অনিয়ম দেখা গেছে, যাতে আর সমস্যা না হয় তার জন্যই এই নিয়ম করে ছুটি দেওয়া ।

আর এই ছুটির মজা নিতে স্কুল কলজের ছেলে মেয়েদের পাশাপাশি রাজ্যের অন্য মহলের সরকারি কর্মীদের অনেক সুবিধা হয়েছে। শীতের মধ্যে একটানা পাচদিন লম্বা ছটি পাওয়া যাবে। সব মিলিয়ে এখন বেশ ছুটির পরিবেশ দেখা যেতে

Back to top button
Close
Close