সচিনকে টপকে গিয়েছিলেন, এবার ধোনিকেও ধরে ফেললেন ঈশান কিষাণ

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো-তে সিরিজ নির্ধারণকারি তৃতীয় ওডিআই ম্যাচটি খেলতে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। আর সেই ম্যাচেও ব্যাটিং করতে নেমে আগের দুই ম্যাচের মতোই আগ্রাসী ব্যাটিং করে অর্ধশতরান করেছেন ঈশান কিষাণ (Ishan Kishan)। যদিও আজও নিজের হাফ সেঞ্চুরিটিকে সেঞ্চুরিতে পরিণত করতে ব্যর্থ হয়েছেন তিনি।

এর আগের ম্যাচেই তিনি পেছনে ফেলে দিয়েছিলেন সচিন টেন্ডুলকারকে। এতদিন ভারতীয় ক্রিকেটের ইতিহাসে ওডিআই ফরম্যাটে ওপেনার হিসেবে প্রথম পাঁচটি ম্যাচ খেলার পর সবচেয়ে বেশি রান করার রেকর্ডটি ছিল মাস্টার ব্লাস্টারের নামের পাশে। এই ফরম্যাটে ওপেনার হিসেবে প্রথম পাঁচটি ইনিংস খেলার পর সচিনের রান সংখ্যা ছিল ৩২১। ঈশান কিশাণ ভারতীয় দলের হয়ে ১৬ টি ম্যাচ খেললেও মাত্র পাঁচবার তিনি ওপেন করার সুযোগ পেয়েছেন। আর এই পাঁচটি ইনিংসে তার রান সংখ্যা ৩৪৮। ওপেনের হিসেবে ষষ্ঠ ম্যাচে নেমে তিনি ৬৪ বলে ৭৭ রানের একটি ইনিংস খেলেছেন।

big ishan

এছাড়া আরও একটি বড় কীর্তি নিজের নামের সঙ্গে জুড়ে ফেলেছেন ঈশান। ষষ্ঠ ভারতীয় ক্রিকেটার হিসেবে তিনি একটি তিন ম্যাচের দ্বিপাক্ষিক ওডিআই সিরিজের প্রতি ম্যাচে অর্ধশতরান করার রেকর্ড করলেন। দ্বিতীয় ভারতীয় উইকেটরক্ষক হিসেবে ধোনির পর এই রেকর্ড করেছেন তিনি।

৩ ম্যাচের দ্বিপাক্ষিক সিরিজের প্রতি ইনিংসে অর্ধশতরান করা ভারতীয়:

◆ ক্রিস শ্রীকান্ত (বনাম শ্রীলঙ্কা)
◆ দিলীপ বেঙ্গসরকার (বনাম শ্রীলঙ্কা)
◆ মহম্মদ আজহারউদ্দিন (বনাম শ্রীলঙ্কা)
◆ মহেন্দ্র সিংহ ধোনি (বনাম অস্ট্রেলিয়া)
◆ শ্রেয়স আইয়ার (বনাম নিউজিল্যান্ড)
◆ ঈশান কিষাণ (বনাম ওয়েস্ট ইন্ডিজ)

তবে আজ তিনি একা নন তার সঙ্গে সঙ্গে শুভমান গিলও অসাধারণ ব্যাটিং করেছেন। প্রতিবেদনটি লেখার সময় তিনি ৮১ রানে অপরাজিত। দুই ওপেনার এর পাশাপাশি আজ আগ্রাসী ব্যাটিং করে ওডিআই কেরিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি করে আউট হয়েছেন সঞ্জু স্যামসন (৫১)।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর