fbpx
আবহাওয়াকলকাতাটাইমলাইনপশ্চিমবঙ্গ

কয়েক লক্ষ কোটি টাকার ক্ষতি হয়েছে,মৃত-১০-১২ নবান্ন থেকে জানালেন মমতা

বাংলাহান্ট – একদিকে করো না রাগ করেন তো গোটা দেশ এবং গোটা পৃথিবী যখন প্রহর গুনছে কবে এই করোনাভাইরাস থেকে মুক্তি পাবে তার মধ্যেই উড়িষ্যা বাংলা সহ একাধিক জেলা দিয়ে বয়ে গেল সাইক্লোন আমফান। এবং কলকাতাসহ দুই ২৪পরগনার এই ঝড়ের গতিবেগ ছিল ১৪০ থেকে১৫০ কিলোমিটার।

মুখ্যমন্ত্রীর নবান্ন থেকে সাংবাদিক সম্মেলন করে বিভিন্ন জেলার তথ্য তিনি তুলে ধরেন তিনি বলেন আরও তথ্য আসছে সময় মতো প্রকাশ করা হবে

দমদম বিমান বন্দরের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানাগেছে।
নবান্ন এর এক অংশে ভেঙে পড়েছে পড়েছে বলে জানালেন মুখ্যমন্ত্রী। উত্তর ২৪ পরগনা জেলার প্রায় ৫০০০ বাড়ি ভেঙে পড়েছে। হাওড়া জেলার ৯০০ বাড়ি ভেঙে পড়েছে।
সবথেকে বেশি ক্ষতি হয়েছে দুই ২৪ পরগনার।১০-১২ জনের মৃত্যু, কয়েক লক্ষ কোটি টাকা ক্ষতি হয়েছে জানালেন মমতা ব্যানার্জী৷

কেন্দ্রের কাছে সাহায্যের আর্জি করলেন মমতা বন্দ্যোপাধ্যায় তিনি আজ নবান্ন থেকে সাংবাদিক সম্মেলন করেন এবং সেখানে তিনি বলেন গোটা রাজ্য ক্ষয়ক্ষতির পরিমাণ কয়েক লক্ষ কোটি টাকা এবং সবথেকে বেশি কলকাতা এবং উত্তর ২৪ পরগনা এখনো এই ঝড়ের দাপট থাকবে দুই থেকে তিন ঘণ্টা এবং সূত্র মারফত জানা যাচ্ছে প্রায় ৫লক্ষ বেশি মানুষকে এক স্থান থেকে অন্য স্থানে সরিয়ে নিয়ে যেতে সক্ষম হয়েছে প্রশাসন দুদিনের মধ্যে প্রত্যেকের কাছে ত্রাণ পৌঁছে দেওয়ার জন্য নবান্ন থেকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের কাছেও তিনি আর্থিক সাহায্যের দাবি করেছে তিনি বলেন নবান্ন ক্ষয়ক্ষতি হয়েছে এবং তার সাথে সাথে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বিশেষজ্ঞরা বলছেন আয়লা, বুলবুল,ফর্নি থেকে বড় ঝড় হলো আমফান। এখন দেখার বিশয় কতো ক্ষতি হয়েছে শেষ পর্যন্ত।

রাজ্যে ও কেন্দ্রের দুই বিপর্যয় মোকাবিলা দল একসাথে কাজ করছেন এবং কলকাতার অধিকাংশ রাস্তা কার্যত বন্ধ এবং বিদ্যুত নেই অধিকাংশ জায়গায়, পানীয় জলের একটা সমস্যা দেখা দিয়েছে। মুখ্যমন্ত্রীর আরও জানায় চাষবাসের বিপুল ক্ষতি হয়েছে।

Back to top button
Close
Close