টাইমলাইনপশ্চিমবঙ্গ

‘মায়ের ডাকে এসেছি” দক্ষিণেশ্বর মন্দিরে ভিজিটর বুকে লেখা অমিত শাহ-এর চিঠি ভাইরাল

বাংলা হান্ট ডেস্কঃ দুদিনের পশ্চিমবঙ্গ সফরে এসে আজ দক্ষিণেশ্বর মন্দিরে পুজো দিতে যান স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah)। সেখান থেকে তিনি নাম না নিয়েই তৃণমূলকে বিঁধে বলেন, রাজ্যে তোষণের রাজনীতি চলছে। যদিও অমিত শাহ-এর এই কটাক্ষের জবাব দিতে দেরি করেনি শাসকদল তৃণমূল।

আজ দক্ষিণেশ্বরে কালী মায়ের মূর্তির সামনে মিনিট পাঁচেক স্তব্ধ হয়ে দাঁড়িয়ে থাকেন অমিত শাহ। এরপর তিনি পুজো দেন আর আরতি করেন। দক্ষিণেশ্বর মন্দিরে ভিজিটর বুকে অমিত শাহ লেখেন, মায়ের ডাকে আজ মন্দিরে এসেছি। তিনি লেখেন, এখান থেকেই নরেন্দ্রনাথ, বিবেকানন্দ তৈরি হয়েছিল। মায়ের দর্শন সবার মনে নতুন উৎসাহ আর চেতনা এনে দেয়। তিনি মন্দির প্রশাসনকে ধন্যবাদ জানান।

এর আগে তিনি আর আজ সকাল থেকে তিনি সীমান্ত নিয়ে BSF কর্তাদের সাথে দেড় ঘণ্টা ধরে গুরুত্বপূর্ণ মিটিং করেন। এই মিটিংয়ে মালদহ, নদিয়া এবং দক্ষিণ ২৪ পরগনা জেলার BSF কর্তারা উপস্থিত ছিলেন। এর সাথে সাথে উক্ত এলাকার বিজেপির নেতারাও এই বৈঠকে উপস্থিত ছিলেন। এই মিটিংয়ে একুশের নির্বাচনের আগে বাংলাদেশ (bangladesh) সীমান্ত নিয়ে বড়সড় সিদ্ধান্ত নেওয়া হয় বলে সুত্রের খবর।

প্রাপ্ত খবর অনুযায়ী, মিটিংয়ে একুশের নির্বাচনের আগে সীমান্তের ওপার থেকে যাতে কোনও অবৈধ বাংলাদেশি ভারতে না প্রবেশ করতে পারে, সেটা নিয়ে গভীর আলোচনা করা হয়েছে। সীমান্তের ওপার থেকে সশস্ত্র বাংলাদেশীরা এসে ভোট প্রভাবিত করা এবং ভোটে অশান্তি ছড়ানোর চেষ্টা করার আশঙ্কা নিয়েই এই মিটিং করা হয়েছে।

সুত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী প্রয়োজনে নির্বাচনের আগে সীমান্ত সিল করার কথা জানিয়েছেন। মিটিংয়ে উপস্থিত বিজেপির নেতারা ওই সীমান্তবর্তী এলাকার পরিস্থিতি নিয়ে BSF কর্তাদের অবগত কোরআন বলে জানা যায়। অমিত শাহয়ের এই মিটিংয়ের পর নির্বাচনের আগে যে বাংলাদেশ সীমান্তে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে, সেটা বলাই বাহুল্য।

Back to top button