‘২৪-এ বাংলায় আরও আসন জিতবে BJP’, নিশ্চিত শাহ! বিরোধী জোট নিয়েও করলেন ভবিষ্যৎবাণী

বাংলা হান্ট ডেস্কঃ গত লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ থেকে অভূতপূর্বভাবে ১৮ টি আসনে জয়লাভ করে ভারতীয় জনতা পার্টি (Bharatiya Janata Party)। পরবর্তীতে অবশ্য বিধানসভা নির্বাচনে মুখ থুবড়ে পড়লেও আগামী নির্বাচন তথা ২০২৪-এ বাংলা থেকে ভালো ফল করার ব্যাপারে আশাবাদী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। এদিন সেই প্রসঙ্গেই মন্তব্য প্রকাশ করলেন তিনি।

গুজরাট বিধানসভা নির্বাচনের পূর্বে এদিন একটি বিশেষ সাক্ষাৎকারে লোকসভা নির্বাচন এবং বাংলা নিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য প্রকাশ করেন অমিত শাহ। তিনি বলেন, “বাংলায় আমাদের ভোটের শতাংশ চল্লিশে পৌঁছেছে। গত লোকসভা নির্বাচনে ১৮ টি আসনে জয়লাভ করেছিল বিজেপি। আগামী নির্বাচনে আরও বেশি আসনে জিতবো আমরা।”

উল্লেখ্য, আগামী লোকসভা নির্বাচনে বাংলা থেকে বিজেপি যে ভালো ফল করবে, সে বিষয়ে অতীতেও একাধিক সময় মন্তব্য প্রকাশ করতে দেখা গিয়েছে বিজেপি নেতা মন্ত্রীদের। যদিও অপরদিকে গত বিধানসভা নির্বাচন এবং সম্প্রতি একের পর এক উপনির্বাচনে ক্রমাগত পরাজয় স্বীকার করতে হয়েছে পদ্মফুল শিবিরকে। তবে বর্তমানে ঘুরে দাঁড়াতে মরিয়া তারা আর এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য বিজেপি নেতাকর্মীদের মনোবল চাঙ্গা করবে বলেই মত বিশেষজ্ঞদের।

একইসঙ্গে এবিরোধী জোট প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “এসব অবান্তর ভাবনা। নরেন্দ্র মোদীর যে পরিমাণ জনপ্রিয়তা রয়েছে, তার সামনে কেউ দাঁড়াতে সক্ষম হবে না। বিরোধীরা যদি জোট করে, তাহলে তা খবরের শিরোনাম এবং কাগজ-কলমে থাকবে। আমাদের হারানো কখনো সম্ভব নয়।”

যদিও পরবর্তী ক্ষেত্রে আঞ্চলিক দল প্রসঙ্গে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন শাহ। তিনি বলেন, “জাতীয় স্তরে লড়াই হওয়ার কোনরকম সম্ভাবনা নেই। প্রতিটি রাজ্যে কোন একটি দলের সঙ্গে লড়াই হতে চলেছে বিজেপির। তবে আবার অন্যান্য রাজ্যে সেই সকল আঞ্চলিক দল কিছু করতে পারবে না। নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা এবং ক্ষমতায় আসার পর থেকে সরকার যে কাজ করেছে, তা খতিয়ে দেখলে বোঝা যাবে যে, বিরোধী জোট কখনোই বিজেপিকে হারাতে সক্ষম হবে না।”

all india trinamool congress,bharatiya janata party,2024 Loksabha Election,mamata banerjee,narendra modi,amit shah,gujarat

পাশাপাশি দক্ষিণের রাজ্যগুলিতে বিজেপির প্রভাব বিস্তার প্রসঙ্গে শাহ জানান, “নির্বাচনে সাফল্যতা কখনো রাতারাতি আসে না। তেলেঙ্গানায় আমরা মানুষের মনে জায়গা করতে পেরেছি। ধীরে ধীরে সাফল্যতা আসবে।”

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর