‘যত অত্যাচার করবেন, শুভেন্দু তত বড় নেতা হবে’! পুলিশি হানা হতেই হুঙ্কার অমিত শাহের

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভা ভোটের আবহে মঙ্গলবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) কোলাঘাটের ভাড়াবাড়িতে পুলিশ হানা দেয়। এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। পুলিশের বিরুদ্ধে অতিসক্রিয়তার অভিযোগ আনার পাশাপাশি কলকাতা হাই কোর্টের দ্বারস্থও হয়েছেন তিনি। এবার রাজ্যে এসে এই নিয়ে সুর চড়ালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

ভোট প্রচারে বুধবার কাঁথি (Kanthi) এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বিজেপি (BJP) প্রার্থী সৌমেন্দু অধিকারীর সমর্থনে এদিন সভা করেন তিনি। ইটাবেড়িয়ায় মাঠে আয়োজিত সেই সভা থেকেই ‘শাহি হুঙ্কার’ দিয়ে বলেন, ‘শুভেন্দু অধিকারীর ওপর যত অত্যাচার করবেন, বিজেপি ওনাকে তত বড় নেতা বানাবে’।

গতকাল শুভেন্দুর বাড়িতে হানা দেওয়ার পর ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়ের আপ্ত সহায়কের বাড়িতেও হাজির হয় পুলিশ। সেই সঙ্গেই বিজেপির আরও দুই নেতার বাড়িতে হানা দেওয়া হয়েছে বলে খবর। মেদিনীপুরের বুকে বিজেপি নেতাফের বাড়িতে এভাবে পুলিশি হানার বিরুদ্ধে সরব হয়ে শাহ বলেন, ‘শুভেন্দুর বাড়িতে তল্লাশি করে কিস্যু পায়নি পুলিশ। মমতা দিদি পুলিশের অপব্যবহার করা বন্ধ করুন। এমনটা করতে থাকতে বাংলার মানুষ ২-৪টি আসনও দেবে না। আমি মেদিনীপুর থেকে এই হুঁশিয়ারি দিয়ে যাচ্ছি’।

আরও পড়ুনঃ ‘আমায় দায়িত্ব দিলে…’! BJP-তে যোগ দিচ্ছেন হাই কোর্টের বিচারপতি চিত্তরঞ্জন দাশ? মুখ খুলতেই তোলপাড়!

এরপর সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আরে মমতাদিদি, আমরা বিজেপির লোকজনেরা আপনার পুলিশদের ভয় পাই না। আপনার মন্ত্রীর বাড়িতে যদি তল্লাশি হয় তাহলে ৫১ কোটি টাকা পাওয়া যায়। আর শুভেন্দুদার বাড়িতে হানা দিয়ে ৪ আনাও পায়নি’। শাহ দাবি করেন, তৃণমূল কংগ্রেস ভয় পেয়ে গিয়েছে। আর সেই জন্যই এখন পুলিশের অপব্যবহার করতে শুরু করেছে।

Amit Shah Suvendu Adhikari

এদিকে, গতকাল রাতে পুলিশি হানা হতেই এদিন হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন শুভেন্দু এবং হিরণ। দু’জনকেই মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন বিচারপতি জয় সেনগুপ্ত। আগামী শুক্রবার এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর