fbpx
টাইমলাইনভারত

কাশ্মীরে করোনা পরিস্থিতি সামাল দিতে মাঠে নামল সেনা, বাড়ি বাড়ি পৌঁছে দিল সাবান, স্যানেটাইজার

বাংলাহান্ট ডেস্কঃ সমগ্র বিশ্ব করোনা ভাইরাস (Corona vairas) আতঙ্কে আতঙ্কিত। বিশ্বের প্রায় ১৮০ টি দেশ এই রোগে আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে করোনা সমস্যা মোকাবিলা করার জন্য ভারতের ভূমিকা সত্যিই প্রশংসনীয়। এবার এই ভাইরাসের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য ভারতীয় সেনাবাহিনীও মাঠে নেমে পড়েছে। তাঁরা কাশ্মীরের (Kashmir) বিভিন্ন জায়গায় তাঁদের কাজ শুরু করে দিয়েছে। সেনাদের মাধ্যমে সাধারণ মানুষকে সতর্ক করার পাশাপাশি, প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীও দেওয়া হচ্ছে সেনাবাহিনীর মাধ্যমে।

সূত্রের মারফত খবর, করোনা পরিস্থিতি সামাল দেওয়ার জন্য কাশ্মীরে থাকা সেনা ক্যাম্পের সেনারা এক কমিটি গঠন করে। এই কমিটির মাধ্যমে তাঁরা সাধারণ মানুষকে তাঁদের প্রয়োজনীয় জিনিস পৌঁছে দিচ্ছে। সেনারা কিন্তু প্রয়োজনীয় জিনিসের সঙ্গে করোনা প্রতিরোধের জন্য নাগরিকদের বাড়ি বাড়ি সাবান এবং স্যানেটাইজারও পৌঁছে দিচ্ছে। চিকিৎসক, হাসপাতাল কর্মী এবং তাঁদের সঙ্গে করোনা পরিস্থিতি মোকাবিলা করার জন্য যেসকল নাগরিক পরিশ্রম করে চলেছে, তাঁদের সকলে অভিনন্দন জানায় সেনারা।

করোনা ভাইরাসের প্রকোপ থেকে রক্ষা পাওয়া জন্য শ্রীনগর এবং জম্মুতে আগেই লকডাউন ঘোষণা করা হয়েছিল। লাদাখের লেহ এবং কার্গিল জেলাতেও লকডাউন করা হয়। জনতা কার্ফুর প্রভাব দেখা যায় সেখানে। এমনকি কাশ্মীরের নাগরিকরাও জনতা কার্ফুর নিয়ম পালিন করছে। জরুরী প্রয়োজন ছাড়া অন্য কোন ব্যাক্তিকে রাস্তায় বেরোতে দেখা যাচ্ছে না। সকলেই নিজেদের গৃহবন্দি করে রাখাকেই বেশি সুরক্ষিত বলে মনে করছে।

করোনা পরিস্থিতি সামাল দেওয়ার জন্য কাশ্মীরে একরকম বন্ধ পালন করা হচ্ছে। জম্মু কাশ্মীরেও বেশ কয়েকটা করোনা আক্রান্তের বিষয় সামনে এসেছে। সেখানে ২ হাজারেরও বেশি মানুষকে নজরবন্দি করা হয়েছে। লাদাখেও আক্রান্তের সংখ্যা ১০ এর বেশি।

Back to top button
Close
Close