fbpx
কলকাতাটাইমলাইনপশ্চিমবঙ্গভারত

চাপে পড়লো তৃণমূল ! মাত্র ৫ দিনে ২.৫ লক্ষ সদস্য সংগ্রহ করলো আসাউদ্দিনের মিম

বাংলা হান্ট ডেস্কঃ ২১ শের বিধানসভা নির্বাচনের আগেই বাংলায় নিজেদের জায়গা তৈরি করার হুঁশিয়ারি এআইএমআইএম-এর সুপ্রিমো আসাদউদ্দিন ওয়াইসির। আসন্ন পুরসভা ভোটের প্রাক্কালেই মিমের প্রবেশ ঘটবে বাংলায়, এমনটাই সূত্রের খবর। আর বাংলার মাটিতে পা রেখেই সদস্য দলে সংগ্রহ করার কাজ শুরু করে দেবে মিম।

শুরুতেই যে পরিসংখ্যান তুলে ধরা হয়েছে, তা একটু হলেও হেচকি তোলার মতো বৈকি। ৫ দিনে নাকি ৩ লক্ষেরও বেশি সদস্য সংগ্রহ করা হয়েছে বাংলায়। এইভাবে শুরু হলে মমতা বন্দ্যোপাধ্যায়ের রাতের ঘুম নিশ্চিন্তে হবে কিনা সে বিষয়ে সন্দেহ থেকে যায়।

বাংলায় প্রবেশ করেই নাকি আসাদউদ্দিনের দল বিশেষ সাড়া ফেলে গিয়েছে বাংলার মানুষের কাছে। মিম বিভিন্ন জেলায়  দলীয় কার্যালয় খুলে সদস্য সংগ্রহ করতে শুরু করেছে। বিধানসভার ২৯৪টি আসনের মধ্য়ে ২২০টি আসনকে নাকি তাঁরা টার্গেট নিয়েছে বলে জানা গিয়েছে।

মিমের দাবি, বাংলার গ্রামঞ্চলের ব্লকে ব্লকে মিমের সদস্য রয়েছে। বাংলা আসতে না আসতেই তৃণমূলের বিরুদ্ধে লড়াই করার যাবতীয় প্রস্তুতি শুরু করে দিয়েছে এআইএমআইএম। সিএবি নিয়ে সংসদে ভোটাভুটির দিন তৃণমূলের ৮ সদস্যের অনুপস্থিতির কথা উল্লেখ করে আক্রমণ শাণিয়েছে ঘাসফুল শিবিরকে।

বাংলায় মূলত সংখ্যালঘু সম্প্রদায় মানুষদের আসাদউদ্দিনের দলের প্রতি সমর্থন রয়েছে। এতদিন যার সিংহভাগ ভোটটাই তৃণমূলের ঝুলিতে পড়ত, এবার সেই ভোটব্যাঙ্কের বিভাজন করে দিতে পারে মিম, এমনটাই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। তবে কী তৃণমূলের জন্য অশনি সঙ্কেত খুব শীঘ্রই ঘনিয়ে আসছে বাংলায়, উঠছে প্রশ্ন।

Back to top button
Close
Close