fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

যে কোনো সময় ম্যাচের রং বদলে দিতে পারেন অশ্বিন, তাই আমার দলে স্বাগত অশ্বিনকে: রিকি পন্টিং।

দীর্ঘ দুই বছর ধরে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেললেও তেমন নজর করতে পারেন নি ভারতীয় অফ স্পিনার রবি চন্দ্রণ অশ্বিন। আর তাই আগামী মরশুমে অশ্বিন কে ছেড়ে দিল পাঞ্জাব। পাঞ্জাব ছেড়ে দেওয়ার পরই অশ্বিন কে দলে নিয়ে নিয়েছে দিল্লী ক্যাপিটালস। আর অশ্বিন কে দলে নেওয়ার পরই দিল্লীর কোচ রিকি পন্টিং স্বাগত জানিয়েছেন অশ্বিন কে।

অশ্বিন কে দলে নেওয়ার ব্যাপারে পন্টিং জানিয়েছেন অশ্বিন যে কোনো দলের জন্যই বড় সম্পদ। অশ্বিন দলে আসার ফলে আমাদের দলের শক্তি বৃদ্ধি পেল। এমনিতেই দিল্লীর পিচ অর্থাৎ আমাদের হোম পিচ একটু ধীর গতির তাই এখানে স্পিনাররা সুবিধা পেয়ে থাকে। আর তাই আমার মনে হয় এই পিচে অশ্বিন বিরাট প্রভাব ফেলবে কারণ অশ্বিন হল একজন অত্যন্ত বুদ্ধিমান স্পিন বোলার। এছাড়াও তিনি মনে করেন যে কোনো সময় ম্যাচের রং বদলে দেওয়ার ক্ষমতা রাখেন অশ্বিন।

এই অশ্বিন ভারতীয় জাতীয় দলের জার্সি গায়ে 68 টি টেষ্ট এবং 111 টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। উইকেট নিয়েছেন যথাক্রমে 357 এবং 150 টি। এছাড়াও আইপিএলে তিনটি ফ্রাঞ্চাইজির হয়ে প্রতিনিধিত্ব করেছেন অশ্বিন। চেন্নাই সুপার কিংস, কিংস ইলেভেন পাঞ্জাব এবং রাইজিং পুনে সুপেরজায়ান্টসের হয়ে প্রতিনিধিত্ব করেছেন এই ডানহাতি স্পিনার। এছাড়াও চেন্নাই সুপার কিংসের হয়ে 2010 এবং 2011 সালে পরপর দুবার চ্যাম্পিয়ন হওয়ার অভিজ্ঞতা রয়েছে অশ্বিনের।

অশ্বিন বলেন দু-বছর পাঞ্জাবের হয়ে খেলেছি অনেক স্মৃতি রয়েছে পাঞ্জাব দলের সাথে। অনেক সমর্থন পেয়েছি ভক্তদের কাছে থেকে। সেই সব কিছুকে মিস করবো। এছাড়াও অশ্বিন জানিয়েছেন তিনি নতুন মরশুমে নতুন চ্যালেঞ্জ নিতে তৈরি।

Leave a Reply

Close
Close