মুসলিম বান্ধবীকে নিয়ে বেরনোই হল কাল, হিন্দু যুবককে মারধর! জখম উদ্ধারকারীরাও

   

বাংলা হান্ট ডেস্ক : ফের একই ঘটনা। আবারও ভিন্নধর্মের যুগলকে প্রকাশ্যেই একদল দুষ্কৃতির লাঞ্ছনার মুখে পড়তে হল। তাঁদের উদ্ধার করতে যাঁরা এগোলেন তাঁর পরিণতিও হল মারাত্মক। উন্মত্ত জনতার একজন ছুরির কোপ মারে দু’জনকে। তাঁদের গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোরে (Muslim girl, Hindu boy out for dinner manhandled by Indore mob)।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। সেই ভিডিওতে দেখা যাচ্ছে একটি হলুদ স্কুটিতে চালকের জায়গায় রয়েছেন এক তরুণ। তাঁর পিছনে বসে এক তরুণী। কিছু লোক তাঁদের ঘিরে ধরেছে। শুরু হয় তর্কবিতর্ক। পরিস্থিতি উত্তপ্ত হতেই শুরু হয় টানাহেঁচড়া। এরই মধ্যে, উন্মত্ত জনতার হাত থেকে ওই যুগলকে উদ্ধার করতে দু’জন এগিয়ে আসেন। তাঁদের হাতে, ঘাড়ে ছুরির কোপ মারে ওু দুষ্কৃতিরা। পুরো ঘটনায় একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করে শুক্রবার রাত পর্যন্ত ২০ জনকে গ্রেফতার করেছে পুলিস।

স্থানীয় সূত্রে খবর, ওই যুগল ইন্দোরের একটি হোটেলে রাতের খাবার কিনতে গিয়েছিলেন। খাবার কিনে তাঁরা পার্কিং থেকে স্কুটি নেন। বাড়ির উদ্দেশে রওনা দেওয়ার সময়েই ঘিরে ধরা হয় তাঁদের। মনে করা হচ্ছে, ভিন ধর্মের যুগলের সম্পর্কজনিত কারণেই হামলার ঘটনা ঘটেছে। সোশ্যাল মিডিয়ায় ওই ঘটনার ভিডিও রীতিমতো ভাইরাল। ইন্দোরের পুলিস সূত্রে খবর, সব মিলিয়ে ৪০-৪৫ জনের একটি দল এই ঘটনা ঘটিয়েছে। সিসিটিভি ফুটেজ দেখে বাকিদেরও ধরার চেষ্টা হচ্ছে।

কয়েক দিন আগেই একই ঘটনা ঘটে বিহারে। সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল হয় একটি ভিডিও। সেই ভিডিওতে দেখা যায়, এক যুবককে বেধড়ক পেটাচ্ছেন এক দল মানুষ। জানা যাচ্ছে, ওই যুবকের অপরাধ তিনি হিন্দু হয়ে এক মুসলিম মহিলাকে তাঁর বাইকে বসিয়েছেন। এই ভিডিও প্রকাশ্যে আসতেই শোরগোল শুরু হয় গোটা দেশে।

ঘটনাটি ঘটেছে বিহারের (Bihar) রাজধানী পাটনায় (Patna)। এবং ঘটনাস্থল থেকে থানার দূরত্বও খুব বেশি নয়। ভিডিওটিতে দেখা যাচ্ছে, লাল গেঞ্জি পরা একটি যুবক বাইক নিয়ে দাঁড়িয়ে আছেন। তাঁর পিছনে বসে আছেন এক মহিলা। তিনি বোরখা পরিহিতা। এরপরই সেখানে জমায়েত হয় এক দল যুবক।

প্রথমে ওই যুবককে বলা হয় বাইকটিকে রাস্তার পাশে দাঁড়। ততক্ষণে বাইক থেকে নেমে গেছেন মহিলা। যুবক বাইক থেকে নামতেই তাঁকে ঘিরে ধরেন ওই দুষ্কৃতিরা। মৌখিক ভাবে শাঁসানো হয়। তাকে বলা হয়, ‘কিরে তোর লজ্জা করে না? তুই হিন্দু হয়ে মুসলিম মেয়ের সঙ্গে প্রেম করছিস? ভয় করে না তোর?’

এরপরই শুরু হয় কিল, চড়, থাপ্পর। এলোপাতাড়ি আক্রমণ করা হয় যুবককে। নিজের দুই হাত দিয়ে কোনও ভাবে নিজেকে বাঁচানোর চেষ্টা করেন যুবক। কিন্তু তাতে লাভ হয়নি। বেধড়ক মার খেতে হয় তাঁকে। এরই মধ্যে চলে নোংরা ভাষায় গালিগালাজ। এমনকি তাঁর জামা কাপড় ছিঁড়ে দেওয়ারই হুমকিও দেওয়া হয়

Avatar
Sudipto

সম্পর্কিত খবর