টাইমলাইনখেলাক্রিকেট

মহম্মদ সিরাজকে ‘কীট-পতঙ্গ’ বলে কটূক্তি করল অস্ট্রেলিয়ার সমর্থকরা, দেখুন ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ ভারত ও অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজে বিতর্ক যেন দিনের পর দিন বেড়েই চলেছে। ব্যাটে বলে না পেরে এবার ভারতীয় ক্রিকেটারদের বর্ণবিদ্বেষ মূলক মন্তব্য করে মানসিক চাপে রাখার চেষ্টা করছে অস্ট্রেলিয়া। সিডনিতে ভারতের দুই ক্রিকেটার মহম্মদ সিরাজ এবং জাসপ্রিত বুমরাহকে উদ্দেশ্য করে গ্যালারি থেকে নানান নোংরা ভাষা ভেসে আসে। যা নিয়ে রীতিমতো শোরগোল পড়েছে ক্রিকেট দুনিয়ায়।

সিডনির পর এবার ব্রিসবেন। গাব্বায় গ্যালারি থেকে ভারতীয় ক্রিকেটারদের উদ্দেশ্য করে নানান বর্ণবিদ্বেষ মন্তব্য ভেসে আসতে শুরু করেছে অর্থাৎ অস্ট্রেলিয়ার পুরোনো রোগ যেন কিছুতেই ছাড়ছেনা। এই দিন ফের টার্গেট করা হয় মহম্মদ সিরাজকে। গ্যালারি থেকে মহম্মদ সিরাজ কে “কীট পতঙ্গ” বলে আক্রমন করা হয়। শুধু সিরাজকেই নয় বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করা হয় অভিষেক টেস্ট ম্যাচ খেলতে নামা ওয়াশিংটন সুন্দরকেও।

কেট নামে এক অস্ট্রেলিয়ান দর্শক জানিয়েছেন, “তার পিছনে বসে থাকা একদল দর্শক ক্রমাগত মহম্মদ সিরাজ এবং ওয়াশিংটন সুন্দরকে উদ্দেশ্য করে ‘grub grub’ করে কটূক্তি করে যাচ্ছিলেন, যার অর্থ কীট পতঙ্গ। যদিও এই বিষয়টি নিয়ে এখনো পর্যন্ত সরকারি ভাবে কোন অভিযোগ জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।

Back to top button