টাইমলাইনখেলাক্রিকেট

ইংল্যান্ডের বিরুদ্ধে ষষ্ঠ T-20 ম্যাচে কোহলির এই বিরাট রেকর্ডে ভাগ বসাতে চলেছেন বাবর আজম

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বাবর আজম এবং বিরাট কোহলি বর্তমানে বিশ্বের সেরা দুই ক্রিকেটারদের একজন। ক্রিকেটের দুই মহাশক্তি, ভারত এবং পাকিস্তানের এই প্রজন্মের সেরা তারকা তারা। দুই দেশের মানুষই ক্রিকেটকে আন্তরিকভাবে অনুসরণ করে থাকে। তাই তাদের ওপর প্রত্যাশার চাপও বাকিদের থেকে অনেক বেশি থাকে সব সময়ই।

যদিও কোহলি অনেক আগেই আন্তর্জাতিক মঞ্চে প্রবেশ করে নিজের যোগ্যতা প্রমাণ করেছেন, কিন্তু বাবর এইমুহূর্তে নিজের কেরিয়ারে দ্রুতগতিতে সাফল্যের সিঁড়ি বেয়ে উঠে চলেছেন এবং তিনি ইতিমধ্যেই কোহলির বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছেন। এখন তার সামনে বিরাটের আরও একটি রেকর্ড ছুঁয়ে ফেলার সুযোগ রয়েছে।

এর আগে ২০২১ সালে ইংল্যান্ডের ভারত সফরের সময় কোহলি গোটা বিশ্বের মধ্যে দ্রুততম ব্যাটার হিসাবে ৩০০০ টি-টোয়েন্টি রান সম্পূর্ণ করেছিলেন। তিনি ৮১ ইনিংসে এই চিহ্নে পৌঁছেছিলেন। ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে বাবরের সামনে সেই রেকর্ড ছুঁয়ে ফেলার সুযোগ থাকছে।

Babar Azam,Virat Kohli,India vs Australia,India vs South Africa,Pakistan vs England

 

এইমুহূর্তে ২৭ বছর বয়সী বাবর পাকিস্তানের হয়ে ৮০টি ইনিংস খেলে ২,৯৪৮ রান করছেন। কোহলিকে ছুঁতে চাইলে নিজেদের ঘরের মাটিতে আয়োজিত ইংল্যান্ডের বিরুদ্ধে ৭ ম্যাচের সিরিজে বাবরকে ৫২ রান করতে হবে। এশিয়া কাপে তার পারফরম্যান্সে পতন দেখা গেলেও এই সিরিজে মোটের ওপর ভালোই ফর্মে রয়েছেন তিনি। তাই তার এই কাজটা অসম্ভব নাও হতে পারে।

বিরাট কোহলি উল্টোদিকে এইমুহূর্তে মিশ্র ফর্মের মধ্য দিয়ে যাচ্ছেন। কিছু ভালো ইনিংস তিনি খেলছেন ঠিকই কিন্তু ধারাবাহিকতা দেখাতে ব্যর্থ হচ্ছেন। ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপের সাফল্য পেতে চাইলে বিরাট কোহলির ধারাবাহিকতা থাকাটা অত্যন্ত দরকার এইমুহূর্তে অন্তত পাওয়া যাচ্ছে না।

Related Articles