fbpx
টাইমলাইন

বাঙালিদের Bangla Hunt ! পাঠকদের সুবিধার জন্য নিয়ে এলো অ্যানড্রয়েড অ্যাপ সঙ্গে লাইট ভার্সন

বাংলাহান্ট ডেস্কঃ এই উপমহাদেশে কবে সংবাদমাধ্যমের যাত্রা শুরু হয়েছে তা জানা যায় না। তবে মধ্যযুগে ভারতবর্ষে হাতেলেখা সংবাদপত্র ছিল।ঐতিহাসিক গ্রন্থ থেকে জানা যায় শিবাজীর বাড়ির জনৈক রাজারামের মৃত্যুর খবর সম্রাটের শিবিরে পৌঁছেছিল সংবাদপত্রের মাধ্যমে। ভারতে মুদ্রণযন্ত্র এসেছিল পর্তুগিজদের হাত ধরে। তবে মুদ্রণযন্ত্র ব্যবহার করে সংবাদপত্রের গোড়াপত্তন হয়েছিল ইংরেজদের হাতে। ১৭৮০ সালের জানুয়ারি মাসে জেমস হিকি নামে এক ইংরেজি সাপ্তাহিক পত্রিকা ‘বেঙ্গল গেজেট’ প্রকাশ করেন। সেই থেকে বাংলায় সংবাদপত্রের যাত্রা শুরু।

মানুষকে খবর জানানো ও খবর বিশ্লেষণে দীর্ঘদিন ধরে একচেটিয়া আধিপত্য বিস্তার করে এসেছে মুদ্রিত সংবাদপত্র। টেলিভিশনের আবির্ভাব এই একাধিপত্য খানিকটা খর্ব করলেও পুরোপুরি শেষ হয়নি। বরং টেলিভিশন আর সংবাদপত্র পাশাপাশি চলেছে।

কিন্তু বর্তমানে যুগের বদল হয়েছে। মানুষের ব্যস্ততা বেড়েছে কয়েকগুন। এখন দীর্ঘ সংবাদ পড়ার সময় বা টেলিভিশন দেখার সময় অনেকের হাতেই নেই। তারা বিনোদন সংগ্রহ করে মুঠোফোন ও ল্যাপটপ থেকে। বলতে গেলে তারাই এখন আমাদের সর্বক্ষনের সঙ্গী। যুগের সাথে তাল মিলিয়ে ইন্টারনেটের মাধ্যমে দ্রুত খবর পৌঁছে দিতেই তৈরী হয়েছে নিউজ পোর্টাল্গুলি। আমাদের নিউজ পোর্টাল বাংলাহান্টও সেই লক্ষেই এগিয়ে চলেছে।

আপনাদের আরো তাড়াতাড়ি খবর পৌঁছে দেওয়ার স্বার্থে বাংলা হান্ট নিয়ে এসেছে নিজস্ব মোবাইল অ্যাপ। সব ধরনের মোবাইল ব্যবহারকারীর কথা মাথায় রেখে আমরা এনেছি মেনলাইট দুই ধরনের অ্যাপ ডাউনলোড করে আমাদের সেবা উপভোগ করুন। পাঁচ স্টার দিয়ে আমাদের উৎসাহ বৃদ্ধি করুন। আপনি যদি মেন অ্যাপ ব্যবহার করতে চান তাহলে নীচের লিঙ্ক ক্লিক করুন

Install Bangla Hunt App

যদি দ্রুত ও ছোট্ট Lite ভার্সন ইন্সটল করতে চান তাহলে নিচের লিঙ্কটি ক্লিক করুন

Install Bangla Hunt Lite

 

Back to top button
Close