fbpx
টাইমলাইনভাইরাল

ফোন নয়, এই অভিনব পদ্ধতিতে উধাও হয়ে যেতে পারে আপনার ব্যাংকের টাকা

বাংলা হান্ট ডেস্ক : একটা সময় ছিল যখন ব্যাংকগুলোতে মানুষ তাদের বিস্বস্ততার জায়গা ছিল। কিন্তু বর্তমান অবস্থা সোশ্যাল মিডিয়া থেকে আরম্ভ করে একের পর এক অত্যাধুনিক ব্যবস্থার হাতের ক্রীড়নক হয়ে গেছে মানুষ। কিন্তু প্রশ্ন হচ্ছে ব্যাংক পোস্ট অফিস ছাড়া মানুষরা কোথায় যাবে? কিন্তু ব্যাংকে মানুষ তাদের সারা জীবনের গচ্ছিত টাকা রাখে তার মধ্যে রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোর ওপর মানুষের ভরসা যথেষ্ঠই বেশি।

তুলনামূলকভাবে বেসরকারি ব্যাংকের ওপর মানুষের আস্থা অনেকটাই কম। তারমধ্যে চিট ফান্ড কাণ্ডের পরে অনেকটাই জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধি পেয়েছে। কিন্তু প্রশ্ন এখানেই যখন মানুষ সম্পূর্ণ আস্থা ব্যাংকের উপরেই দেখাচ্ছে তখন ব্যাংকগুলোর নামে প্রতারণা করতে নেমেছে একদল দুষ্কৃতী। কীভাবে তারা এই সমস্ত বিষয়ে কি অপরাধ সংগঠিত করছে? তার এখনও সমস্ত তথ্য এসে পৌঁছায়নি।

পুলিশের তরফে জানানো হয়েছে, এই ধরনের দু’টি এসএমএস পাঠানো হচ্ছে এসবিআই-এর নামে। একটি এসএমএস-এ বলা হচ্ছে আপনার ইনকাম ট্যাক্স রিফান্ড করা হবে। আপনার অ্যাকাউন্টটি সঠিক তো? আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের ইনফর্মেশন আপডেট করুন লিঙ্কের মাধ্যমে। আবার অন্য একটি এসএমএস-এ আপনার এসবিআই অ্যাকাউন্ট সাসপেন্ডডেন্ট।

ভুল সই করার জন্যে। যাচাই করার জন্যে এসবিআই অনলাইনের মাধ্যমে যাচাই করে নিন। নীচে লিঙ্ক দেওয়া রয়েছে। এখানেই লুকিয়ে আছে আসল রহস্য এসএমএস দেখলে একেবারেই বোঝার উপায় নেই এটি প্রতারকদের পাঠানো। এসবিআই-এর নামে এই ধরনের এসএমএস পাঠানো হলেও, অন্য যে কোনও ব্যাঙ্কের নামে এমন করা হতে পারে।

Leave a Reply

Close
Close