৪০ ডিগ্রিতেও গায়ে চাদর! এক টান দিতেই CPIM কর্মীর পর্দাফাঁস! গাদা গাদা টাকা দেখে চোখ ছানাবড়া

বাংলা হান্ট ডেস্কঃ ফের ভ্যাপসা গরম পড়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। মাঝে মাঝে বৃষ্টি হলেও জোড়ালো তাপমাত্রা। এই সময় বসিরহাট (Basirhat) সীমান্তে গায়ে চাদর জড়িয়ে ঘুরছিলেন এক ব্যক্তি। অস্বাভাবিক এই বিষয় নজর এড়ায়নি কর্তাদের। এরপরই শুরু সন্দেহ আর তার জেরে জিজ্ঞাসাবাদ। তবে কোনো প্রশ্নেরই ঠিকঠাক উত্তর মিলছিল না। এরপরই শুরু তল্লাশি। আর তারপর যা সামনে এল তাতে চোখ কপালে ওঠার জোগাড়।

গায়ের চাদর টানতেই বেরিয়ে এল বান্ডিল বান্ডিল টাকা। জানা গিয়েছে ওই ব্যক্তির কাছ থেকে উদ্ধার হয়েছে তিন লক্ষেরও বেশি বাংলাদেশি টাকা। তৎক্ষণাৎ ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, ধৃত ব্যক্তির নাম শহিদুল ইসলাম। উত্তর ২৪ পরগনার বসিরহাটের স্বরূপনগরের হাকিমপুর সীমান্তের ঘটনাটি ঘটে।

   

ধৃত ওই ব্যক্তি এলাকায় সিপিএম নেতা (CPM)বলে পরিচিত। চাদরের নীচে ৩ লক্ষ ৬০ হাজার টাকা পাচার করছিল। ভারত থেকে বাংলাদেশে নগদ ওই টাকা পাচারের চেষ্টা চলছিল বলে পুলিশ সূত্রে খবর। গ্রেফতার হওয়ার পর পুলিশি জেরায় ধৃত শহিদুল ইসলাম জানিয়েছে, তার বাড়ি স্বরূপনগরের বিথারী হাকিমপুর গ্রাম পঞ্চায়েতের বিথারী এলাকায়।

cpm

আরও পড়ুন: ৬০ কিমি বেগে কালবৈশাখী কলকাতা সহ দক্ষিণবঙ্গের ৬ জেলায়, কখন শুরু? আবহাওয়ার খবর

প্রথমে বিএসএফের ১১২ নম্বর ব্যাটেলিয়নের সীমান্তরক্ষী বাহিনী জওয়ানরা ওই যুবককে আটক করে পরে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। বর্তমানে ব্যক্তিকে জেরা করে বাজেয়াপ্ত টাকা সম্পর্কে জানার চেষ্টা করছে পুলিশ। ভোটের মাঝে এভাবে টাকা পাচারের ঘটনা সামনে আসায় শোরগোল পড়ে গিয়েছে। যদিও সিপিএম কর্মী গ্রেফতারের ঘটনায় স্থানীয় সিপিএম নেতৃত্ব কিছু জানেন না বলেই জানিয়েছেন।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর