fbpx
অন্যান্য খেলাধুলাখেলাটাইমলাইন

শোকের ছায়া ক্রীড়াজগতে! হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হল বাস্কেটবল তারকা কোবে ব্রায়ান্টের।

ক্রীড়ামহলে শোকের ছায়া! হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হলেন আমেরিকার প্রাপ্তন বাস্কেটবল খেলোয়াড় কোবে ব্রায়ান্ট। ক্যালিফোর্নিয়ার ক্যালবাসাসে রবিবার সকালে পাহাড়ের গায়ে ভেঙ্গে পড়ে হেলিকপ্টারটি সেই হেলিকপ্টারেই ছিলেন তিনি। মাত্র 41 বছর বয়সেই মৃত্য হল আমেরিকার প্রাপ্তন বাস্কেটবল সুপারস্টার কোবে ব্রায়ান্টের। এই হেলিকপ্টার দুর্ঘটনায় কোবে ব্রায়ান্ট ছাড়াও মৃত্যু ঘটেছে তার স্ত্রী এবং তেরো বছরের মেয়ের।

‘লস এঞ্জেলস ল্যাকার্স’ এনবিএ চ্যাম্পিয়নশিপে কোবে ব্রায়ান্ট পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছেন। 1996 সালে শুরু করে তার দীর্ঘ কুড়ি বছরের কেরিয়ারে অসংখ্য সম্মান জিতেছেন তিনি। এর মধ্যে দুবার অলিম্পিক্সে সোনা জিতেছেন কোবে ব্রায়ান্ট। এনবিএ চ্যাম্পিয়নশিপে ‘লস এঞ্জেলস ল্যাকার্স’ -কে এক অন্যান্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন এই সাড়ে ছয় ফুট উচ্চতার বাস্কেটবল খেলোয়াড়।

কোবে ব্রায়ান্ট হলেন করিম আব্দুল জব্বার, জেরি ওয়েস্ট, ম্যাজিক জনসন এবং উইলট চেম্বারলাইনের পরবর্তী প্রজন্মের বাস্কেটবল কিংবদন্তি। শুধুমাত্র খেলার জগতেই নয় কোবে ব্রায়ান্ট লক্ষ লক্ষ মানুষের মন জয় করে নিয়েছিলেন বিনোদন জগতেও। তার প্রযোজিত ‘ডিয়ার বাস্কেটবল’ স্বল্প মেয়াদের Animation ছবিটি 2018 সালে অস্কার পুরস্কার জিতে নেয়।

কোবে ব্রায়ান্টের মৃত্যতে শোকস্তব্ধ ক্রীড়াজগত। শোক প্রকাশ করেছেন আমেরিকার প্রাপ্তন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

Back to top button
Close
Close